× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৮ জুলাই ২০২০, বুধবার

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়ালো

ভারত

কলকাতা প্রতিনিধি | ২৭ মে ২০২০, বুধবার, ১:৫৫

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বুধবার দেড় লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মাত্র ৭ দিন আগেই করোনা আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছিল। অর্থাৎ এক থেকে দেড় লাখে পৌঁছাতে মাত্র ৭ দিন সময় লেগেছে। ভারতের স্বাস্থ্য মন্ত্রকের সর্বশেষ বুলেটিনে জানানো হয়েছে, বুধবার সারা দেশে মোট আক্রান্তে সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৫১ হাজার ৭৬৭। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৬ হাজার ৩৮৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। পর পর ছয় দিন দৈনিক ছ’হাজার করে আক্রান্ত শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে ১৭০ জনের। ফলে এদিন পর্যন্ত ভারতে করোনায় মৃত্যু হয়েছে মোট ৪ হাজার ৩৩৭ জন।
যদিও কেন্দ্রীয় সরকার জানিয়েছে কো-মর্বিডিটির কারণে ৭০ শতাংশ রোগীর মৃত্যু হয়েছে। পৃথিবীর মধ্যে ভারতে করোনায় মৃত্যুর হার (২.৮৭ শতাংশ) সবচেয়ে কম বলে দাবি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এদিকে বিশ্বের মধ্যে করোনা সংক্রমণের নিরিখে ভারত দশম স্থানে অবস্থান করছে। ভারতে অবশ্য ৫ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৮০ শতাংশ। মহারাষ্ট্র করোনা আক্রান্তের সংখ্যায় দীঘদিন ধরেই শীর্ষে রয়েছে। সেখানে করোনা আক্রান্তে সংখ্যা মোট ৫৪ হাজার ৭৫৮। মৃত্যু হয়েছে এক হাজার ৭৯২ জনের। আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে তামিলনাডু, দিল্লি ও গুজরাতেও। তামিলনাডুতে আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছেছে ১৭ হাজার ৭২৮ জনে। গুজরাতে মোট করোনা রোগী এখন ১৪ হাজার ৮২১ জন। দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৪৬৫ জনে। এ ছাড়াও সংক্রমণ বাড়ছে মধ্যপ্রদেশ (৭০২৪), রাজস্থান (৭৫৩৬), উত্তরপ্রদেশ (৬৫৪৮), অন্ধ্রপ্রদেশ (৩১৭১)-সহ একাধিক রাজ্যে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর