× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩ জুলাই ২০২০, শুক্রবার

শত্রুর কাছে মাথা নত করবে না ইরান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৯ মে ২০২০, শুক্রবার, ১০:০৩

যুদ্ধ বিষয়ক নতুন নৌযান পেয়ে পারস্য উপসাগরে যুক্তরাষ্ট্রের উপস্থিতির বিষয়ে হুমকি দিয়েছে ইরানের রেভ্যুলুশনারি গার্ডস। তাদের হাতে এসেছে নতুন ১১০টি এরকম যুদ্ধযান। এর মধ্যে রয়েছে আশুরা শ্রেণির স্পিডবোট, জোলফাগার নামে উপকূলীয় টহল বোট এবং তারেঘ সাবমেরিন। রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত এক অনুষ্ঠানে গার্ডের নৌপ্রধান রিয়ার এডমিরাল আলি রেজা তাংসিরি বলেন, আমরা ঘোষণা দিচ্ছি আমেরিকানরা যেখাবেই থাকবে আমরা সেখানেই থাকবো। অদূর ভবিষ্যতে আমাদের আরো উপস্থিতি তারা অনুভব করবে। উল্লেখ্য, গত বছরে দু’বার ইরান ও যুক্তরাষ্ট্র যুদ্ধের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল। সর্বশেষ তাদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয় মধ্য এপ্রিলে। এ সময় মার্কিন জাহাজকে হয়রানি করার অভিযোগ করে যুক্তরাষ্ট্র।

ইরানের গার্ডস কমান্ডার মেজর জেনারেল হোসেন সালামি বলেছেন, আত্মরক্ষামূলক অগ্রযাত্রা আমাদের কর্মধারার প্রকৃতি। ইরান কখনো কোনো শত্রুর কাছে মাথা নত করবে না। সালামির মতে, রেভ্যুলুশনারি গার্ডের নৌবাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে তার নৌশক্তির বিস্তার ঘটাতে, যতক্ষণ পর্যন্ত তারা ভূখন্ডের স্বাধীনতা, অখ-তায় পর্যাপ্ত প্রতিরোধ গড়ে তুলতে না পারবে, নৌ স্বার্থ সুরক্ষা করতে না পারবে, শত্রুদের ধ্বংস করে দিতে না পারবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর