× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

ট্রাম্পের আমন্ত্রণ রাখছেন না মার্কেল

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৩০ মে ২০২০, শনিবার, ৫:১০

যুক্তরাষ্ট্রে জি-৭ নেতাদের সম্মেলনে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেলকে আমন্ত্রণ জানিয়েছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। ব্যক্তিগতভাবে তাকে সেখানে উপস্থিত থাকার কথা বলেছেন তিনি। কিন্তু অ্যাঙ্গেলা মারকেল সেই আমন্ত্রণ রাখতে পারছেন না। তার মুখপাত্র নিশ্চিত করেছেন ওই অনুষ্ঠানে সশরীরে উপস্থিত হবেন না অ্যাঙ্গেলা মারকেল। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা। এতে বলা হয়, জুনের শেষে জি-৭ ভুক্ত নেতারা ভিডিও কনফারেন্সে মিলিত হবেন। প্রথমে করোনা ভাইরাসের কারণে পূর্ব পরিকল্পনা ভন্ডুল হয়ে যায়। এরপর নতুন করে উদ্যোগ নেয়া হয়েছে।
তাতে ওয়াশিংটনে আমন্ত্রণ জানানো হয়েছে মার্কেলকে। কিন্তু তিনি তাতে রাজি হননি। তার মুখপাত্র বলেছেন, বর্তমান মহামারির অবস্থা বিবেচনা করে মার্কেল ব্যক্তিগতভাবে ওয়াশিংটনে সফর করতে রাজি হন নি। তবে তাকে আমন্ত্রণ জানানোর জন্য ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছেন মার্কেল। উল্লেখ্য, জি-৭ ভুক্ত দেশগুলো হলো যুক্তরাষ্ট্র, ইতালি, জাপান, কানাডা, ফ্রান্স, জার্মানি, বৃটেন ও ইউরোপীয় ইউনিয়ন। সদস্য রাষ্ট্রগুলো পর্যায়ক্রমে বার্ষিকভিত্তিতে এর সম্মেলন আহ্বান করে। এতে সদস্য দেশগুলো সাধারণত তাদের বিশাল প্রতিনিধি দল পাঠায়। বিশ্বের বিপুল সংখ্যক সাংবাদিক সেই সম্মেলন কভার করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর