× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার

লকডাউনের নিয়ম ভেঙে পার্টি, করোনায় আক্রান্ত প্রিন্স জোয়াসিম

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৩১ মে ২০২০, রবিবার, ১:২৩

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বেলজিয়ামের প্রিন্স জোয়াসিম (২৮)। স্পেনে লকডাউনের মধ্যে একটি পার্টিতে যোগ দেয়ার পর তার শরীরে করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়ে বলে জানিয়েছে রাজপ্রাসাদ। তাতে বলা হয়, প্রিন্স জোয়াসিম গত ২৬ মে বেলজিয়াম থেকে স্পেনে গিয়েছিলেন একটি ইন্টার্নশিপের জন্য। এর দু’দিন পরে তিনি সেখানকার দক্ষিণাঞ্চলীয় শহর করডোবাতে একটি পার্টিতে যোগ দেন। এরপরেই তার করোনা ভাইরাস পজেটিভ ধরা পড়ে। বিবিসি বলছে, স্পেনের রিপোর্টে বলা হয়েছে, স্পেনের ওই পার্টিতে প্রায় ২৭ জনের মতো মানুষ যোগ দিয়েছিলেন। তার মধ্যে ছিলেন বেলজিয়ামের রাজা ফিলিপের ভাইপো প্রিন্স জোয়াসিম। কিন্তু করডোবাতে লকডাউনের আইন অনুযায়ী ওই আকারে একটি পার্টি আয়োজন করা নিয়মনীতির লঙ্ঘন।
কারণ, সেখানে বর্তমান নিয়মে ১৫ জনের বেশি মানুষ এক স্থানে সমবেত হওয়া নিষিদ্ধ। ফলে প্রিন্স জোয়াসিমের ওই পার্টির বিষয়ে তদন্ত শুরু করেছে স্পেনের পুলিশ। যাদেরকে আইন লঙ্ঘনের জন্য অভিযুক্ত পাওয়া যাবে, তাদেরকে ১০ হাজার ইউরো পর্যন্ত জরিমানা করা হতে পারে। পার্টিতে যারা যোগ দিয়েছিলেন তাদেরকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
প্রিন্সেস অ্যাস্ট্রিডের ছোট ছেলে প্রিন্স জোয়াসিম। তিনি বেলজিয়ামের সিংহাসনে আরোহনের সিরিয়ালে ১০ নম্বরে অবস্থান করছেন। তার সংক্রমণ হাল্কা বলে জানা গেছে। ওদিকে করডোবায় স্পেন সরকারের এক প্রতিনিধি রাফায়েলা ভ্যালেনজুয়েলা ওই পার্টি আয়োজনের নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, যারা এতে যোগ দিয়েছিলেন, তারা কা-জ্ঞানহীন। তিনি বলেন, এ খবরে আমি বিস্মিত ও ক্ষুব্ধ। দেশে অনেক মানুষ মারা গেছেন। এমন শোকের সময়ে এমন একটা পার্টি!
করডোবাতে ওই পার্টির খবর প্রথম প্রকাশ করে স্পেনের পত্রিকা এল কনফিডেন্সিয়াল। তারা পার্টির বিষয়ে স্থানীয় আন্দালুসিয়ান কর্তৃপক্ষের ডকুমেন্ট উল্লেখ করে। তবে প্রিন্স জোয়াসিমের নাম উল্লেখ করে নি। এরপরেই জানা যায়, প্রিন্স জোয়াসিম স্পেনে রয়েছেন। তিনি সেখানেই আছেন। ভিক্টোরিয়া ওরটিজে রিপোর্ট প্রকাশিত হয়েছে যে, স্প্যানিশ একজন যুবতীর সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে প্রিন্স জোয়াসিমের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর