× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩ জুলাই ২০২০, শুক্রবার

৬৬ দিন পর ঢাকার উদ্দেশ্যে পঞ্চগড় এক্সপ্রেস

এক্সক্লুসিভ

পঞ্চগড় প্রতিনিধি | ১ জুন ২০২০, সোমবার, ৭:১০

মহামারি করোনায় বন্ধ হওয়ার ৬৬ দিনের মাথায় গতকাল দুপুর সাড়ে ১২টায় ঢাকার উদ্দেশ্যে পঞ্চগড় ছেড়ে যায় আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস। তবে স্বাস্থ্যবিধি মেনে চলায় ট্রেনে যাত্রীর সংখ্যা ছিল অনেক কম। স্টেশনের প্ল্যাটফরমেও ছিল না তেমন ভিড়।
সরজমিন দেখা যায়, গতকাল সকাল ১১টা থেকেই যাত্রীরা একে একে প্রবেশ করে রেলস্টেশনে। স্টেশনের প্রধান ফটকে ছিল রেলওয়ে পুলিশের একটি দল। টিকিট ছাড়া কাউকেই প্ল্যাটফরমে ঢুকতে দেয়া হয়নি। পাশেই ছিল হাত ধোয়ার ব্যবস্থা। সকলকেই তারা হাত ধুয়ে স্টেশনে প্রবেশের অনুমতি দেয়।
স্টেশনে প্রবেশের সময় হাতে জীবাণুনাশক দেয়া হয়। যাত্রীদের সঙ্গে আগত কোনো ব্যক্তিকেই স্টেশনে প্রবেশ করতে দেয়া হয়নি। স্টেশনের প্ল্যাটফরমে রেল পুলিশের সঙ্গে ছিল থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের বিশেষ নজরদারি। কেবলমাত্র অনলাইনে টিকিট সংগ্রহের নিয়ম চালু করায় স্টেশনের টিকিট কাউন্টার ছিল একেবারেই ফাঁকা।
এদিকে পঞ্চগড় থেকে ট্রেন চলাচল শুরু করায় আবারো জাগতে শুরু করেছে স্টেশনের আশেপাশের এলাকাগুলো। বিভিন্ন ধরনের দোকানপাটগুলো খোলা শুরু হয়েছে। ব্যবসায়ীরা বলছেন দিনে মাত্র একটি ট্রেন ছেড়ে যাওয়ার কারণে লোক সমাগম বেশি একটা হবে না। সব ট্রেন চালু হলে আবারো আগের মতো জমে উঠবে রেলস্টেশন।
পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন ম্যানেজার মোশারফ হোসেন বলেন, সরকারি নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনেই পঞ্চগড় এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে। রেল মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক পঞ্চগড় থেকে শুধু পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় চলাচল করবে। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত একতা ও দ্রুতযান এক্সপ্রেসসহ লোকাল সব ট্রেন বন্ধ থাকবে বলে তিনি জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর