× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

করোনায় চলে গেলেন মোস্তফা কামাল সৈয়দ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১ জুন ২০২০, সোমবার, ৮:০৮

মিডিয়া ব্যক্তিত্ব ও বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির অনুষ্ঠান প্রধান মোস্তফা কামাল সৈয়দ আর নেই। করোনায় আক্রান্ত হয়ে গতকাল দুপুর দেড়টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। গত ১১ই মে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার মৃত্যুর বিষয়টি মানবজমিনকে নিশ্চিত করেছেন এনটিভির জনসংযোগ কর্মকর্তা পাভেল ইসলাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। মোস্তফা কামাল সৈয়দ কর্মজীবনের বেশিরভাগ সময় কাটিয়েছেন টেলিভিশন চ্যানেলে। ২০০৩ সালে এনটিভির শুরু থেকে তিনি অনুষ্ঠান বিভাগের দায়িত্বে ছিলেন।
এর আগে বাংলাদেশ টেলিভিশনের উপমহাপরিচালক ছিলেন তিনি। বিটিভির সেই সময়ে তার প্রযোজিত নাটকগুলো  বেশ সাড়া ফেলে। এরমধ্যে ‘কূল নাই, কিনার নাই’ অন্যতম। ৫২ বছরের কর্মজীবনে তিনি পাকিস্তান টিভিতেও শীর্ষ পর্যায়ে কাজ করেছেন। তার মৃত্যুতে এনটিভির চেয়ারম্যান-ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী ও এনটিভি পরিবার এবং দেশের সাংস্কৃতিক অঙ্গনের অনেকেই শোক প্রকাশ করেছেন। দেশের টেলিভিশন মাধ্যমে অনন্য অবদান রাখা এ মানুষটি একেবারে আলাদা জীবনযাপন করতেন। এড়িয়ে চলতেন বিভিন্ন প্রযুুক্তিও। তিনি কখনো মোবাইল ফোন ব্যবহার করেননি। নাটক ও অনুষ্ঠান নির্বাচনেও সরাসরি তৃণমূল পর্যায়ে কথা বলে নিতেন। বলা হয়, দেশের টেলিভিশন শিল্পের অনুষ্ঠান বিভাগের অন্যতম সফল ও মেধাবী মানুষ ছিলেন তিনি। উল্লেখ্য, মোস্তফা কামাল সৈয়দের স্ত্রী বিশিষ্ট সংগীতশিল্পী জিনাত রেহানা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর