× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

বিশিষ্ট শিল্পপতি আবদুল মোনেমের ইন্তেকাল

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১ জুন ২০২০, সোমবার, ৮:০৮

দেশের বিশিষ্ট শিল্পপতি ও আবদুল মোনেম গ্রুপের চেয়ারম্যান আবদুল মোনেম আর নেই। রোববার সকাল ১০টায় রাজধানীর সমন্বিত সামরিক হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। পারিবারিক সূত্র জানায়, ১৭ই মে স্ট্রোক করলে আব্দুল মোনেমকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।
আবদুল মোনেম লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান ঈগলু আইসক্রিম, ফুড অ্যান্ড ডেইরির গ্রুপ প্রধান নির্বাহী কর্মকর্তা জি এম কামরুল হাসান বলেন, মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে আবদুল মোনেমের মৃত্যু হয়। তিনি কিডনির রোগেও ভুগছিলেন। আবদুল মোনেমের বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি নিজের প্রতিষ্ঠিত ব্যবসা প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছিলেন।
আবুল মোনেম গ্রুপের অধীনে নির্মাণ, ভোগ্যপণ্যসহ অনেক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।
ওয়েবসাইটে দেয়া তথ্য অনুযায়ী, ১৯৫৬ সালে আবদুল মোনেম নিজের নামে ব্যবসা প্রতিষ্ঠান শুরু করেন। এএমএলে ১০ হাজারের বেশি কর্মী কাজ করে। আবদুল মোনেমের দুই ছেলে এএসএম মাইনুদ্দিন মোনেম ও এএসএম মহিউদ্দিন মোনেম আবদুল মোনেম লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক।
সালমান এফ রহমানের শোক :
দেশের বিশিষ্ট শিল্পপতি ও আবদুল মোনেম গ্রুপের চেয়ারম্যান আব্দুল মোনেমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও শিল্প উপদেষ্টা সালমান এফ রহমান। এক শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। সালমান এফ রহমান বলেন, আব্দুল মোনেম ছিলেন বাংলাদেশের বেসরকারি খাতের উন্নয়নের পুরোধা ব্যক্তিত্ব, বিশেষ করে নির্মাণখাতের অন্যতম দিকপাল। আব্দুল মোনেম-এর মৃত্যুতে ব্যবসায়ী মহলের পাশাপাশি বাংলাদেশের সর্বস্তরের জনগণও গভীরভাবে শোকাবিভুত। মেধাবী সিভিল ইঞ্জিনিয়ার আব্দুল মোনেম অত্যন্ত সফল এবং দক্ষ ব্যবসায়ী হিসেবে সুপরিচিত ছিলেন। বেশ কয়েকবার গুরুত্বপূর্ণ ব্যবসায়ী ব্যক্তিত্ব (সিইইপি) হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি পেয়েছিলেন। মান সম্মত নির্মাণ কাজের জন্য তার প্রতিষ্ঠান ‘আব্দুল মোনেম কনস্ট্রাকশন’ ইউনিট জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের স্বীকৃতি পেয়েছে। বাংলাদেশের অনেক বৃহৎ ও আন্তর্জাতিক মানের নির্মাণ প্রকল্প এই প্রতিষ্ঠানের মাধ্যমে বাস্তবায়িত হয়েছে। তার আকস্মিক মৃত্যু ব্যবসা-অঙ্গণ তথা দেশ ও জাতীর জন্য একটি অপূরণীয় ক্ষতি। শোক বার্তায় তিনি বলেন, আশা করছি তার সুযোগ্য উত্তরাধিকারীগণ নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজের মাধ্যমে আব্দুল মোনেম গ্রুপের সব কার্যক্রম সাফল্যের সঙ্গে অব্যাহত রেখে দেশ ও জাতীর কল্যাণে নিজেদেরকে সম্পৃক্ত করবেন।     

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর