× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৭ জুলাই ২০২০, মঙ্গলবার

বিএমপির অতিরিক্ত কমিশনারসহ ৬১ সদস্য করোনা আক্রান্ত

অনলাইন

স্টাফ রিপোর্টার, বরিশাল থে‌কে | ১ জুন ২০২০, সোমবার, ৬:১৩

৩১ মে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৬ পদস্থ কর্মকর্তার করোনা শনাক্ত হয়েছেন। এরমধ্যে বরিশাল কোতয়ালী মডেল থানার ওসি তদন্ত আব্দুর রহমান মুকুলের নাম রয়েছেন। শুধু মুকুল নয়, এবার করোনায় দুঃসংবাদ দিলো পুরো বরিশাল মেট্রোপলিটন পুলিশকে। জানা গেছে, বিএমপির অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিমও করোনা আক্রান্ত হয়েছেন।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার শাহাবুদ্দিন খান জানিয়েছেন, অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিমের সঙ্গে ফোনে সার্বক্ষণিক যোগযোগ রাখা হচ্ছে। এছাড়াও পুলিশ হাসপাতালের চিকিৎসকরা তার স্বাস্থ্যের খোঁজ নিচ্ছেন। তিনি সুস্থ আছেন। তিনি যাতে প্রয়োজনীয় চিকিৎসা পান সে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
এই কর্মকর্তা বলেন, জনগণের সামাজিক দূরত্ব নিশ্চিত ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মেট্রোপলিটন পুলিশের প্রায় দুই হাজার সদস্য দিনরাত কাজ করে যাচ্ছেন। নগরীর সর্বত্র নিয়মিত টহল, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের জানাজা ও দাফনের ব্যবস্থাও করছেন তারা।
পাশাপাশি করোনা শনাক্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া, কোয়ারেন্টাইন নিশ্চিত করা, শ্রমজীবী মানুষকে সহায়তা, রাস্তায় জীবাণুনাশক ছেটানো, অসহায়-কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছানোসহ করোনা প্রতিরোধে যে মহাযজ্ঞ তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন তারা। দায়িত্ব পালন করতে গিয়ে এ পর্যন্ত কর্মকর্তাসহ বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৬১ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।
এদিকে ২৯ মে অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিমের করোনা সন্দেহে হলে নমুনা পরীক্ষার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পাঠানো। রোববার (৩১ মে) রাতে জানানো হয় অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিমের করোনা পজেটিভ। প্রলয় চিসিম বলেছেন, করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে তিনি নিয়মিত দায়িত্ব পালন করে আসছিলেন। তার মধ্যে করোনার কোনো লহ্মণ ছিল না। সতর্কতামূলকভাবে শুক্রবার নমুনা পরীক্ষা করান। রোববার রাতে রিপোর্ট এসেছে। সেখানে বলা হয়েছে তিনি করোনা পজিটিভ।এখনও তার মধ্যে করোনার কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর