× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৭ জুলাই ২০২০, মঙ্গলবার

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসী হামলায় বাংলাদেশি নিহত

এক্সক্লুসিভ

ফেনী প্রতিনিধি | ২ জুন ২০২০, মঙ্গলবার, ৭:১৭

দক্ষিণ আফ্রিকার কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের হামলায় জসিম উদ্দিন (৩৫) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। বাংলাদেশ সময় রোববার বিকেলে দক্ষিণ আফ্রিকার আমটাটা শহর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জসিম সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের পালিগিরি গ্রামের মুন্সি সারেং বাড়ির আবদুর রবের ছেলে।
নিহতের বাবা আবদুর রব জানান, গত ১৪ বছর ধরে তার দুই ছেলে জসিম উদ্দিন ও নাছির উদ্দিন দক্ষিণ আফ্রিকায় বসবাস করছে। জসিম উদ্দিন আমটাটা শহরে ও নাছির উদ্দিন অন্য একটি শহরে মুদি দোকান করে জীবিকা নির্বাহ করতো। রোববার বিকেলে জসিম দোকান থেকে বের হয়ে বাসায় যাওয়ার পথে ৪/৫ জন কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী রাস্তায় গতিরোধ করে ছিনতাইয়ের চেষ্টা চালায়। এসময় জসিম তাদের বাধা দিলে সন্ত্রাসীদের সাথে হাতাহাতি ও ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে সন্ত্রাসীরা তাকে শ্বাসরোধ করে হত্যা করে জসিমের সাথে থাকা নগদ অর্থ লুট করে লাশ রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী একটি হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক জসিমকে মৃত ঘোষণা করে।
সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজেদুল ইসলাম জানায়, আফ্রিকায় সন্ত্রাসীদের হামলায় সোনাগাজীর মতিগঞ্জ ইউনিয়নের পালিগিরি গ্রামের এক যুবক নিহত হয়েছে বলে শুনেছি।
প্রসঙ্গত, চলতি বছরের প্রথম ৫ মাসে দক্ষিণ আফ্রিকা কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলি ও নির্যাতনে ফেনীর দাগনভূইয়ার তিন যুবকসহ জেলার চারজন নিহত হয়েছে। গত ১৩ই জানুয়ারি দক্ষিণ আফ্রিকার পোর্ট এলিজাবেথে জেলার দাগনভূইয়া উপজেলার পূর্বচন্দ্রপুর মডেল ইউনিয়নের ঢেউলিয়া গ্রামের আবদুল করিম হারুন (২৮), ৮ই ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার প্রিটুরিয়া শহরে দাগনভূইয়া উপজেলার পূর্বচন্দ্রপুর মডেল ইউনিয়নের বৈঠারপাড় গ্রামের মো. নুরুল হুদা ছুট্টু (২৮) ও ১৯ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার কুইন্সটাউন শহর এলাকায় দাগনভূইয়ার মাতুভূঞা ইউনিয়নের হীরাপুর গ্রামের মো. দুলাল (৩৫) নিহত হয়েছিলো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর