× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩ জুলাই ২০২০, শুক্রবার

ভেঙে ফেলা হচ্ছে অভিসার সিনেমা হল

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১ জুন ২০২০, সোমবার, ৮:৩৮

ভেঙে ফেলা হচ্ছে রাজধানীর টিকাটুলি মোড়ে অবস্থিত ঐতিহ্যবাহী অভিসার সিনেমা হল। লোকসানের কারণেই হলটি আর চালাতে পারছেন না বলে জানান প্রেক্ষাগৃহের অন্যতম মালিক সফর আলী ভূঁইয়া।
২৬ কাঠা জায়গাজুড়ে অবস্থিত অভিসার সিনেমা হলটি ভেঙে কমিউনিটি সেন্টার নির্মাণ ও ছোট পরিসরে একটি সিনেমা হল রাখার পরিকল্পনা রয়েছে মালিক পক্ষের।
জানা গেছে, করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলেই পাঁচতলা ভবন নির্মাণের কাজ শুরু হবে। এই ভবনে একটি কমিউনিটি সেন্টার থাকবে। পাশাপাশি অন্যান্য তলায় ব্যাংক-বীমা ও সায়েন্টিফিক সরঞ্জাম বিক্রির দোকান ভাড়া দেয়া হবে।
১৯৬৮ সালের দিকে ব্যবসায়ী কামাল উদ্দিনের হাত ধরে প্রতিষ্ঠিত হয় সিনেমা হলটি। ১৯৯২ সালে দেনার দায়ে কে এম আর মঞ্জু ও সফর আলী ভূঁইয়ার কাছে অভিসার বিক্রি করেন। কেনার পর অভিসারের উপর ‘নেপচুন’ নামে আরেকটি সিনেমা হল তৈরি করেন তারা।
প্রায় ৫২ বছরের পুরোনো অভিসার ভেঙে ফেলা হলেও স্মৃতি হিসেবে নামটাকে টিকিয়ে রাখতে সেই ভবনেই  ১৫০  আসনের ছোট সিনেমা হল রাখার পরিকল্পনা করছেন মালিক পক্ষ। তবে নেপচুন নামে কোনও হল থাকছে না সেখানে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Fahim Habib
২ জুন ২০২০, মঙ্গলবার, ৮:২৯

Tikatulir Morey ekta hall royeche. Halle naki air condition royeche.

Shumon
১ জুন ২০২০, সোমবার, ৯:১২

Tikatulir Morey ekta hall royeche .....

অন্যান্য খবর