× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

ইউনাইটেড হাসপাতালে আগুনে ৫ জনের মৃত্যু, লাইসেন্স বাতিল ও ক্ষতিপূরণ চেয়ে রিট

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১ জুন ২০২০, সোমবার, ৮:৫৭

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডে চিকিৎসাধীন রোগীসহ ৫ জনের মৃত্যুর ঘটনায় হাসপাতালের লাইসেন্স বাতিল চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। একইসঙ্গে রিট আবেদনে ওই ৫ জনের মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত এবং নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের নির্দেশনা চাওয়া হয়েছে।  

সোমবার সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রেদোয়ান আহমেদ রানজীব ও ব্যারিস্টার হামিদুল মিসবাহ জনস্বার্থে এ রিট দায়ের করেন। হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চে রিট আবেদনটির শুনানি হতে পারে।

স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) চেয়ারম্যান, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মহানগর পুলিশের কমিশনার, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান ও ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষে হাসপতালটির ব্যবস্থাপনা পরিচালককে বিবাদী করা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার রাতে ইউনাইটেড হাসপাতালের নিচের প্রাঙ্গণে করোনাভাইরাসের রোগীদের জন্য স্থাপিত আইসোলেশন ইউনিটে আগুন লাগে। পরে আধাঘণ্টার চেষ্টায় সে আগুন নিয়ন্ত্রণে আনা হলেও পাঁচ রোগীর মৃত্যু হয় বলে জানায় ফায়ার সার্ভিস। ওই ঘটনার পরদিন ফায়ার সার্ভিসের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Suza
২ জুন ২০২০, মঙ্গলবার, ৮:৪৩

এই হাসপাতালটি হচ্ছে ডাকাত। ওদের এখানে ভর্তি হলেই রোগীদের কাছ থেকে কিভাবে গলা কাটে তা ভালোভাবেই রপ্ত করেছে। অনেককে নিঃস্ব করে দিযেছে।ওদের রেজিস্ট্রেশন বাতিল এবং আইনী ব্যবস্থা নেয়া প্রয়োজন

Jahidul Haque
২ জুন ২০২০, মঙ্গলবার, ৮:২৬

শুধু ইউনাইটেড হাসপাতালের নয়, রোগিদের সাথে চিটারি/ বড় বড় প্রতারনা করে মোটা অঙ্কের টাকা আদায় করে - নিঃস্ব করে দেয়ার জন্য গুলশানের এপোলো হাসপাতালের লাইসেন্সও বাতিল এবং চরম শাস্তি দিতে হবে।

অন্যান্য খবর