× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

কারাবন্দি সুরক্ষা রিটের শুনানি ১৫ই জুন পর্যন্ত মুলতবি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২ জুন ২০২০, মঙ্গলবার, ২:৩৩

দেশের কারাগারগুলোতে প্রায় ৮৯ হাজার বন্দিকে করোনাভাইরাসের ছোবল থেকে বাঁচাতে তাদের স্বাস্থ্যগত বিষয়ে পদক্ষেপ নেয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি আগামী ১৫ই জুন পর্যন্ত মুলতবি (স্ট্যান্ডওভার) করা হয়েছে। একইসঙ্গে আগামী ওইদিন পর্যন্ত সরকার কারাগারে অতিরিক্ত আটকদের সুরক্ষার বিষয়ে কী পদক্ষেপ গ্রহণ করে তা রাষ্ট্রপক্ষ ও রিটকারী আইনজীবীকে পর্যবেক্ষণ করতে বলেছেন আদালত। পরে এ বিষয়ে বিস্তারিত শুনানি অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসানের ভার্চুয়াল বেঞ্চ মৌখিকভাবে এই আদেশ দেন। আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী এডভোকেট মোহাম্মদ শিশির মনির। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

আইনজীবী শিশির মনির মানবজমিনকে বলেন, করোনাভাইরাস থেকে প্রায় ৮৯ হাজার কারাবন্দিকে স্বাস্থ্য সুরক্ষার রিটের শুনানি আগামী ১৫ই জুন পর্যন্ত মুলতবি করেছে আদালত। এর আগে ৮৯ হাজার কারাবন্দির করোনাভাইরাস থেকে রক্ষা ও স্বাস্থ্যগত সুরক্ষা চেয়ে রিট করেন আইনজীবী শিশির মনির।
এতে স্বরাষ্ট্র সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক সচিব, পুলিশ মহাপরিদর্শক ও কারা মহাপরিদর্শককে বিবাদী করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর