× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার

বাসভাড়া বৃদ্ধি নিষ্ঠুরতার শামিল: আ স ম রব

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৩ জুন ২০২০, বুধবার, ৭:২২

করোনা মহামারিতে বাস ভাড়া বৃদ্ধি করা নিষ্ঠুরতার শামিল বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। আজ বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।

আ স ম রব বলেন, করোনার সংকটে বিপর্যস্ত অর্থনৈতিক অবস্থায় বাসভাড়া বৃদ্ধি শুধু অযৌক্তিক নয় নিষ্ঠুরতা শামিল। করোনা মহামারি যখন অর্থনীতিতে ধস নামিয়ে দিয়েছে তখন বাসভাড়া হঠাৎ এক লাফে ৬০% বাড়িয়ে দেয়ার সিদ্ধান্ত বাস্তবতা বিবর্জিত এবং সাধারণ মানুষের প্রতি চরম অবহেলা। মহামািরর বিপর্যস্ততায় মানুষ যখন দিশেহারা তখন সরকার শুরুতেই ৮০ পার্সেন্ট ভাড়া বৃদ্ধির প্রস্তাব গ্রহণ করায় প্রমাণ হয় সরকার জনগণের দুঃখ দুর্দশা থেকে কত দূরে।

তিনি আরো বলেন, তেলে ভর্তুকি তথা প্রণোদনা দিলে এবং গণপরিবহনে লাগামহীন চাঁদাবাজি বন্ধ করলে বাসভাড়া বৃদ্ধির কোন প্রয়োজন পড়বে না এবং বাসভাড়া না বাড়ায় পরিবহন মালিকদের লোকসানও গুণতে হবে না। যথাযথ ব্যবস্থা গ্রহণ না করে যাত্রী সাধারণের উপর অতিরিক্ত ভাড়া চাপিয়ে দেয়ার কূটকৌশলের পথ সকল মহলকে পরিত্যাগ করতে হবে।

অযৌক্তিক বাসভাড়া বাতিলের দাবি জানিয়ে প্রস্তাব করেন-

১. তেলে ভর্তুকি দিয়ে পরিবহন খাতে সরকারি প্রণোদনা ঘোষণা করতে হবে, এবং

২. পরিবহন খাতের নিয়ন্ত্রণহীন চাঁদাবাজি বন্ধ করতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mohammad Sirajullah,
৩ জুন ২০২০, বুধবার, ৮:৩৩

Increased rate of Bus fair will help to reduce traffic and it should be encouraged on humanitarian ground.

juned
৩ জুন ২০২০, বুধবার, ৮:০৩

আপনার সরকার যে পানি,গ্যাস,কারেন্ট বিল বাড়াইতে আছে , ঐগুলা কি নিষ্ঠুরতার শামিল হয় না জনাব.

অন্যান্য খবর