× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার

বাজারে আসছে ডুয়াল আইভিউ সেলফি ক্যামেরার ফোন ভিভো ভি১৯

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ৩ জুন ২০২০, বুধবার, ৯:২০

ঈদ পরবর্তী চমক হিসেবে দেশের স্মার্টফোন বাজারে আসছে ভিভোর নতুন ফোন ভি১৯। করোনা ভাইরাসের প্রকোপের সময়টা কাটছে ঘরেই। আর এই সময়ে ফটোগ্রাফির জন্যে ভি১৯ হতে পারে অন্যরকম অভিজ্ঞতা। কেননা ছয় ক্যামেরার এই ফোনটিতে প্রথমবারের মতো যুক্ত করা হয়েছে ডুয়াল আইভিউ সেলফি ক্যামেরা। এছাড়া রয়েছে সুপার নাইট মুড, ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ম্যাক্রো ক্যামেরা, পোজ মাস্টার ও মুভি মোডের মতো ক্যামেরা প্রযুক্তি।

বহুজাতিক মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ভিভোর ভি সিরিজের নতুন ফোন ভি১৯। ফোনটি আগামী ৪ঠ জুন, শনিবার থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে। ফোনটির মূল্য ধরা হয়েছে ৩৫ হাজার ৯৯০ টাকা।
পাওয়া যাবে স্লিক সিলভার ও গ্লিম ব্ল্যাক রঙে।

ফোনটির র‌্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি-যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। মাত্র ৩০ মিনিটে ৫৪% পর্যন্ত চার্জ হবে ৪ হাজার ৫০০ এমএএইচ ব্যাটারির এই ফোনটি। ফোনটির রেজ্যুলোশন ১০৮০x ২৪০০ পিক্সেল। ডুয়েল আইভিউ প্রযুক্তির ডিসপ্লেটি ৬.৪৪ ইন্ঞির ।

ফোনটির পেছনের ৪টি ক্যামেরা যথাক্রমে ৪৮ এমপির প্রাইমারি সেন্সর, ৮ এমপির আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল, ২ এমপির ম্যাক্রো ও ২ এমপির ডেপথ সেন্সর ক্যামেরা। আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরাটি দিয়ে ১২০ ডিগ্রি পর্যন্ত ল্যান্ডস্ক্যাপ ছবি ধারণ করা যাবে। আর ম্যাক্রো ক্যামেরায় মাত্র ৪ সে.মি দূর থেকেও অতি ক্ষুদ্র বস্তুর স্পষ্ট ছবি তোলা যাবে। অন্যদিকে সেলফি ক্যামেরাগুলো যথাক্রমে ৩২ ও ৮ এমপির। ৮ এমপির ক্যামেরাটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের সমন্বয়ে গঠিত, তাই ১০৫ ডিগ্রি পর্যন্ত বিশাল সেলফি তুলবে এই ক্যামেরা। এছাড়া সুপার নাইট মুড ফটোগ্রাফি প্রযুক্তির মাধ্যমে অন্ধকারেও স্পষ্ট ও প্রাণবন্ত ছবি তোলা যাবে।

নতুন এই স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ এআইই এসওসি দ্বারা পরিচালিত। এছাড়া আছে টাইপ সি রিভার্সেবল ইউএসবি।

ভিভো বাংলাদেশ জানায়, ভি১৯ ফোনটি বাজারে আনার মাধ্যমে ক্যামেরা প্রযুক্তির দিক থেকে ভিভো আরেক ধাপ এগিয়ে গেছে। প্রায় সব ক্যামেরা প্রযুক্তি যুক্ত করা হয়েছে ফোনটিতে। এই ফোনের গ্রাহকরা ছবি তোলার অন্যরকম অভিজ্ঞতা পাবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Molla bakul
৩ জুন ২০২০, বুধবার, ৮:৩৭

দাম ৩০ হাজারের নিচে হলে মার্কেট পেত।

Molla bakul
৩ জুন ২০২০, বুধবার, ৮:৩৪

দাম ২৮/৩০ হাজার টাকার মধ্যে হলে প্রচুর বিক্রি হতো।

অন্যান্য খবর