× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

অনুমতির একদিন পরই ৪ কলেজের ভর্তি কার্যক্রম স্থগিত

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক | ৩ জুন ২০২০, বুধবার, ৯:৪৭

ক্যাথলিক চার্চ পরিচালিত রাজধানীর নটরডেম, হলিক্রস, সেন্ট জোসেফ এবং সেন্ট গ্রেগরি- এই চার শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব প্রক্রিয়ায় একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির অনুমতি স্থগিত করা হয়েছে।

আজ বুধবার ঢাকা শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

এর আগে মঙ্গলবার ওই চার শিক্ষাপ্রতিষ্ঠানকে ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শকের স্বাক্ষরিত চিঠিতে বলা হয়- ‘আগামী ২০শে জুনের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করে বোর্ডকে অবহিত করতে হবে। ভর্তির অনুমতি দেয়ার পরদিনই তা স্থগিতের আদেশ জারি করে ঢাকা শিক্ষা বোর্ড।

গত কয়েক বছর ধরে মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে অনলাইনের মাধ্যমে দেশের সব সরকারি-বেসরকারি কলেজগুলো একাদশ শ্রেণিতে কেন্দ্রীয়ভাবে শিক্ষার্থী ভর্তি করলেও এই ৪টি কলেজ ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করে আসছে।

ঢাকা শিক্ষা বোর্ড থেকে মঙ্গলবারের নির্দেশনায় এই চারটি কলেজকে আগামী ২০শে জুনের মধ্যে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছিল।

বুধবারের আদেশে বলা হয়, করোনা মহামারি এবং ‘অন্যান্য সার্বিক বিষয়’ বিবেচনা করে এই ৪টি কলেজে নিজস্ব পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তির অনুমোদনের বিষয়টি স্থগিত করা হল।

ঢাকা বোর্ডের একজন কর্মকর্তা গণমাধ্যমকে জানান, কোনো শিক্ষার্থী যাতে আক্রান্ত না হয় সে বিষয়টি মাথায় রেখেই অনুমোদন স্থগিত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে এই চারটি কলেজকে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির অনুমতি দেয়া হবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর