× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

কুমিল্লায় করোনায় আক্রান্ত আরোও ১০৫, মৃত্যু ৩ জন

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | ৪ জুন ২০২০, বৃহস্পতিবার, ৬:৫৪

কুমিল্লা জেলায় করোনা ভাইরাসের নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৫ জন। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৬৮ জনে।
কুমিল্লা শহরের চকবাজার ও কুমিল্লা মেডিকেল হাসপাতালে l ২ জন এবং মুরাদনগরে একজনের মৃত্যুসহ ৩ জনের হয়েছে। কুমিল্লা সিভিল সার্জন অফিসের ১ জন, কালির বাজরের এক নারী, যশপুরের একই পরিবারের ৩ জন, অশোকতলার এক শিশুসহ আলাদা পরিবারের ৪ জন, এক নারী চিকিৎসকসহ তিন জন, কুমিল্লা টাওয়ারের এক শিশু, রেইসকোর্সের এক চিকিৎসক, ঝাউতলার তিনজন, ফারুকি হাউসের একজন, দৌলতপুরে  তিনজনের আক্রান্ত হয়েছে।
দাউদকান্দির উপজেলায় গৌরীপুর বাজারের আনোয়ার প্লাজা লকডাউন করা হয়েছে। ৪ জুন বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে গৌরীপুর  তদন্ত কেন্দ্র পুলিশ ও বাজার কমিটির উপস্থিতিতে মার্কেট লকডাউন করা হয়। আনোয়ার প্লাজার কাশেম ফেব্রিক্স এর সত্ত্বাধিকারী আবুল কাশেমের করোনা পজিটিভ হওয়ায় আনোয়ারা প্লাজার নিচতলায় অবস্থিত সকল দোকানপাট পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন ঘোষণা করা  হয় । বরুড়ায় উপজেলায় সোনালী ব্যাংক ম্যানেজারের স্ত্রী সন্তান করোনায় আক্রান্ত হয়েছেন।
ব্যাংক কর্মকর্তার স্ত্রী রিনা আক্তার ও ছেলে মাহমুদুল ইসলাম . রামমোহন বাজারের হারুনুর রশিদ।
হারুনুর রশিদ ঈদকে কেন্দ্র করে ঢাকা থেকে বাড়িতে এসেছেন বলে জানা গেছে। চান্দিনা উপজেলায়  সদরে ৬ জন, উপজেলা নির্বাচন অফিসারসহ ২ জন, উপজেলা স্বাস্থ্য কম্পপ্লেক্সে এ্যাম্বুলেন্স চালক .মহারং এলাকায় ২জন, মাধাইয়ায় ১জন এবং আলিকামুড়ায় ১জন করোনা আক্রান্ত হয়।
নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে- কুমিল্লা নগরীতে ১৭ জন, চৌদ্দগ্রাম উপজেলায় ১১ জন, মুরাদনগরে ১৩ জন, চান্দিনায় ১৩ জন,লাকসামে ৭ জন, তিতাসে ৬ জন, হোমনায় ৫ জন, দাউদকান্দিতে ৪ জন, আদর্শ সদরে ৭ জন, বুড়িচংয়ে ১৩ জন, বরুড়ায় ৩ জন, নাঙ্গলকোটে ২ জন, মেঘনায় ২ জন, দেবিদ্বারে ১ জন ও মনোহরগঞ্জে ১ জন।
সিভিল সার্জন  জানান, এ পর্যন্ত জেলা থেকে নমুনা পাঠানো হয়েছে ১১ হাজার ৩৪ জনের এবং রিপোর্ট পাওয়া গেছে ৯ হাজার ৫৫৬ জনের। এর মধ্যে ১ হাজার ২৬৮ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে।
জেলায় করোনায় এ যাবৎ মারা গেছে মোট ৩৮ জন এবং সুস্থ হয়েছে মোট ১৮৪ জন। আজ নতুন করে ২জনের  করোনায়  উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে  এরা হলো সিটিকর্পোরেশনের কালিয়াজুরী "মারকাজ আল সুরাইয়া" জামে মসজিদের খতিব।
ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয়ের, ইসলাম শিক্ষা বিষয়ের শিক্ষক  হাজি মুফতি মাওলানা "শেখ আতিকুল ইসলাম কুমিল্লা মেডিকেল  কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয় । তার বাড়ী ব্রাহ্মণপাড়া উপজেলায় .উনার স্ত্রী ও সন্তান করোনা আক্রান্ত। এদিকে শহরের দিগম্বরী তলা  এলাকায় করোনা  উপসর্গ নিয়ে  হোমিও চিকিৎসক শফিকুল সাত্তার শরিফরের মৃত্যু হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর