× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৭ জুলাই ২০২০, মঙ্গলবার

করোনায় আক্রান্ত হয়েছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক

অনলাইন

অনলাইন ডেস্ক | ৫ জুন ২০২০, শুক্রবার, ১০:৪৬

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। বৃহস্পতিবার ‘করোনা ট্রেসার বিডি’ নামের অ্যাপের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে তিনি নিজেই একথা জানান।

ডা. আজাদ বলেন, আমি আপনাদের দোয়ায় সুস্থ হয়ে ফিরে এসেছি। সাধারণত যারা সংক্রমিত হয়, তাদের সবাইকে আমি রোগী বলি না, তারা কোভিড সংক্রমিত ব্যক্তি। কিন্তু আমি একজন রোগী ছিলাম এবং আমাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। একজন হাসপাতালে ভর্তি হওয়া কোভিড-১৯ আক্রান্ত রোগীর যে অভিজ্ঞতা হয়, সেগুলোও আমি সঞ্চয় করেছি। মানুষকে ব্যক্তিগতভাবে সতর্ক হতে। তবে এটা সত্য, আমরা গ্যারান্টি দিয়ে বলতে পারি না কার কোভিড হবে, আর কার হবে না।

গত ১২ মে থেকে স্বাস্থ্য অধিদপ্তরে আসছিলেন না আবুল কালাম আজাদ। সে সময় তিনি সাংবাদিকদের জানিয়েছিলেন, অসুস্থ থাকায় বাড়িতে বিশ্রামে আছেন তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক কোভিড-১৯ আক্রান্ত কয়েকটি গণমাধ্যমে এ সংক্রান্ত খবর তখন প্রকাশ হয়েছিল।
তবে বিষয়টি নিয়ে কোনো স্পষ্ট ব্যাখ্যা স্বাস্থ্য অধিদপ্তর বা মহাপরিচালক দেননি।

জানা যায়, ২০ দিন পর গত ১ জুন মহাখালীতে নিজ কার্যালয়ে যান অধ্যাপক আজাদ। সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর