× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৮ জুলাই ২০২০, বুধবার

হাটহাজারীতে গভীররাতে বাল্য বিয়ে, উভয়পক্ষকে জরিমানা

বাংলারজমিন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি | ৫ জুন ২০২০, শুক্রবার, ১১:২৩

ঘড়ির কাটায় সময় রাত তিনটা। বৈশ্বিক মহামারি করোনার থাবায় আতঙ্ক সব দিকে। পিছিয়ে নেই চট্টগ্রামের হাটহাজারী উপজেলাও। দিনদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। স্থানীয় মাতব্বর খালেক, মোস্তফা ভূইয়া ও আবুল কালামের নেতৃত্বে চলছে অপ্রাপ্তবয়স্ক মেয়েকে বিয়ে দেয়ার আয়োজন । হাটহাজারী পৌরসভার আদর্শগ্রামের দক্ষিণ পাহাড়ের ১৫ বছরের কিশোরীর সাথে মির্জাপুর ইউনিয়নের পশ্চিম তালুকদার পাড়ার বাসিন্দা মো.এরশাদের বিয়ের আয়োজন করেছে দুই পরিবার। গোপন সংবাদের মাধ্যমে খবর চলে আসে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে। তারপর দ্রুত অভিযানে গিয়ে বিবাহ বন্ধ করে ছেলে-মেয়েকে উদ্ধার করা হয়।
পরে বৃহস্পতিবার (৪ জুন) উপজেলাতে হাজির করা হয় তাদের। এ সময় ভূয়া জন্ম নিবন্ধন দিয়ে নোটারি পাবলিক করে অপ্রাপ্তবয়স্ক মেয়েকে বিয়ে দেয়ার প্রমাণ মেলে।

অভিযুক্ত মোস্তফা ভূইয়া সত্যতা স্বীকার করলে উভয়পক্ষকে ২৪ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। পরে উপজেলা প্রশাসন সহায়তায় মেয়েটিকে তার মায়ের হেফাজতে পৌঁছে দেয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর