× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৭ জুলাই ২০২০, মঙ্গলবার

বাংলাদেশ এখন আট নম্বরে

অনলাইন

তারিক চয়ন | ৫ জুন ২০২০, শুক্রবার, ১:৪৫

গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪২৩ জন। একই সময়ে সুস্থ হয়েছেন মাত্র ৫৭১ জন। মারা গেছেন ৩৫ জন।

সে হিসেবে গতকাল পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৫৬৩ জন।এর মধ্যে সুস্থ হয়েছেন ১২ হাজার ১৬১ জন। মারা গেছেন ৭৮১ জন।৪৪ হাজার ৬২১ জন এখনো করোনায় আক্রান্ত বা সক্রিয় করোনা রোগী।

পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এর সর্বশেষ হালনাগাদ করা তথ্য অনুযায়ী, সক্রিয় করোনা রোগীর সংখ্যায় বাংলাদেশ এখন বিশ্বে অষ্টম। বাংলাদেশের চেয়ে সক্রিয় করোনা রোগী বেশি আছে শুধু সাতটি দেশে। এরা হচ্ছে যথাক্রমে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, ভারত, পেরু, পাকিস্তান এবং ফ্রান্স।

সক্রিয় করোনা রোগীর তালিকায় করোনা বিধ্বস্ত দেশ ইতালি এবং একেবারে শুরুর দিকের করোনায় আক্রান্ত দেশ ইরানকেও ছাড়িয়ে গেছে বাংলাদেশ।

অন্যদিকে করোনায় সুস্থ হওয়ার হারও সবচেয়ে কম বাংলাদেশে। বৈশ্বিক গড় সুস্থতার হার যেখানে প্রায় ৪৬ শতাংশ, সেখানে বাংলাদেশে সুস্থতার হার মাত্র ২১ শতাংশ। এমনকি প্রতিবেশী ভারতেও করোনা রোগীদের সুস্থতার হার ৪৮ শতাংশের বেশি। 

সব মিলিয়ে বলা যায়, বাংলাদেশে যে হারে মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন সুস্থ হওয়ার হার তার চেয়ে অনেক কম।
এভাবে চলতে থাকলে সক্রিয় করোনা রোগীর তালিকায় বাংলাদেশ যে নিকট ভবিষ্যতে অষ্টম স্থান থেকে আরও সামনে এগিয়ে আসবে তাতে কোন সন্দেহ নেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Razzak
৫ জুন ২০২০, শুক্রবার, ৩:১৮

1 নাম্বার হতে বেশি দেরি নাই

খালিদ সায়ফুল্লাহ
৫ জুন ২০২০, শুক্রবার, ৩:১২

------------- নেতৃত্বে করোনার মহাসড়কেে বাংলাদেশ!

অন্যান্য খবর