× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৮ জুলাই ২০২০, বুধবার

চিতলমারীতে পঙ্গু মুক্তিযোদ্ধার পরিবারের ওপর হামলা

বাংলারজমিন

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি | ৫ জুন ২০২০, শুক্রবার, ৫:১৯

বাগেরহাটের চিতলমারীতে পূর্ব বিরোধের জেরে এক পঙ্গু মুক্তিযোদ্ধার পরিবারের ওপর হামলা চালানো হয়েছে। হামলায় ওই মুক্তিযোদ্ধার স্ত্রী, ছেলে, মেয়েসহ ৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে উপজেলার চরবানিয়ারী ইউনিয়নের বাবুগঞ্জ বাজার এলাকায় বীর মুক্তিযোদ্ধা হরবিলাস পোদ্ধারের বাড়িতে এ হামলা চালানো হয়। বিষয়টি ওই মুক্তিযোদ্ধা তাৎক্ষণিকভাবে চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মো. মারুফুল আলম ও থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থল পরিবদর্শন করে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।  
 
এলাকাবাসি ও মুক্তিযোদ্ধা হরবিলাস পোদ্দার জানান, উপজেলার চরবানিয়ারী ইউনিয়নের উত্তর খলিশাখালি মৌজায় ১নং খতিয়ানে এসএ ১৭২ নং দাগে বাবুগঞ্জ বাজারে তার ১৮ শতক জমি রয়েছে। সেখানে তিনি পরিবারের সদস্যদের নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। এই জায়গা নিয়ে স্থানীয় ইলিয়াস শেখের সাথে পূর্ব থেকে বিরোধ চলে আসছে। এ বিরোধের জেরে ধরে বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে ইলিয়াস শেখ ১৫/২০ জন লোক নিয়ে তাদের পরিবারের উপরে বর্বরোচিত হামলা চালায়।
হামলায় তার স্ত্রী সবিতা পোদ্দার (৫০), মেয়ে আখি স্বর্ণকার (৩০), ছেলে উজ্বল পোদ্দার (২৮), নাতি রাহুল স্বর্ণকার (১০) ও হামলা থামাতে গিয়ে প্রতিবেশী কলেজ শিক্ষক প্রদীপ মন্ডল (৪৬) আহত হয়।
তবে অভিযুক্ত ইলিয়াস শেখ হামালার বিষটি অস্বীকার করে জানান, তিনি ওই স্থানে ৪ শতক জায়গা ক্রয় করে বসবাস করছেন। তিনি কারো জায়গা দখলের সাথে জড়িত নন বলেও দাবী করেণ।

এ ব্যাপারে চিতলমারী থানার এসআই সঞ্জয় দে জানান, মুক্তিযোদ্ধা ওই পরিবারের উপর হামলার খবর শুনে ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। আহত ওই পরিবারটি লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর