× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

মিলান-জুভেন্টাস ম্যাচ দিয়ে ইতালিতে ফিরছে ফুটবল

খেলা

স্পোর্টস ডেস্ক | ৬ জুন ২০২০, শনিবার, ৭:৩৭

প্রায় তিন মাস পর ফুটবল ফিরছে ইতালিতে। আর শুরুতেই দেখা যবে ‘ইতালিয়ান ক্লাসিকো’। কোপা ইতালিয়ান ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলান ও জুভেন্টাস। আসরের সেমিফাইনাল দ্বিতীয় লেগে আগামী ১২ই জুন মুখোমুখি হবে জায়ান্ট দল দুটি। নিশ্চিত করেছেন দেশটির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা। প্রথম লেগে এসি মিলানকে তাদেরই মাঠে ১-১ গোলে আটকে দেয় জুভেন্টাস। আরেক সেমির দ্বিতীয় লেগে নাপোলি নিজেদের মাঠে মোকাবিলা করবে ইন্টার মিলানকে। ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১৩ই জুন।
প্রথম লেগে ইন্টারের মাঠে ১-০ গোলের জয় তুলে নিয়েছিল নাপোলি। আগামী ১৭ই জুন রোমে অনুষ্ঠিত হবে আসরের ফাইনাল। সেমিফাইনাল দুটি মাঠে গড়ানোর কথা ছিল ১৩ ও ১৪ই জুন। তবে সিরি আ কর্তৃপক্ষের অনুরোধে ম্যাচগুলোর সূচি এক দিন করে এগিয়ে এনেছে ইতালি সরকার। ফাইনালের আগে ফুটবলাররা যেন পর্যাপ্ত প্রস্তুতি নেয়ার সুযোগ পান সেজন্য এই সিদ্ধান্ত।
কোপা ইতালিয়া শেষে আগামী ২০শে জুন থেকে ফের চালু হচ্ছে ইতালিয়ান সিরি আ। গত সোমবার লীগ কর্তৃপক্ষ শেষ তিন রাউন্ড ছাড়া বাকি ম্যাচগুলোর সূচি প্রকাশ করেছে। তারা নিশ্চিত করেছে যে, চলতি ২০১৯-২০ মৌসুম শেষ হবে আগামী ২রা আগস্ট। মৌসুমের বাকি অংশে প্রতিটি দলকে সপ্তাহে দুবার করে মাঠে নামতে হবে। ক্রিস্টিয়ানো রোনালদো-পাওলো দিবালাদের জুভেন্টাসের প্রথম ম্যাচ আগামী ২৩শে জুন। করোনা ভাইরাসের কারণে গেল ৯ই মার্চ থেকে স্থগিত হয়ে আছে ইতালির শীর্ষ ফুটবল আসর। এখনও ১২ রাউন্ডের খেলা বাকি রয়েছে। তবে আটটি দলের হাতে একটি করে বাড়তি ম্যাচ আছে। শুরুতে অনুষ্ঠিত হবে সেই ম্যাচগুলো। প্রতিযোগিতার টানা আটবারের চ্যাম্পিয়ন জুভেন্টাস প্রথম ম্যাচে বোলোনিয়ার মাঠে খেলতে যাবে।
পয়েন্ট তালিকার শীর্ষে থাকা রোনালদো-দিবালাদের ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় আগামী ২৩শে জুন রাত ১টা ৪৫ মিনিটে। এরপর ২৫শে জুন একই সময়ে দ্বিতীয় স্থানে থাকা লাজিওকে আতিথ্য দেবে আটালান্টা।
টানা নবম শিরোপার দৌড়ে থাকা জুভেন্টাসের সংগ্রহ ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে তাদের ঠিক পেছনেই আছে লাজিও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর