× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩ জুলাই ২০২০, শুক্রবার

কমলগঞ্জে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত

বাংলারজমিন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি | ৬ জুন ২০২০, শনিবার, ৭:৪৩

টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কমলগঞ্জের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কমলগঞ্জ উপজেলার আদমপুর, কমলগঞ্জ ও ইসলামপুর ইউনিয়নের ১২টি গ্রাম। ঢলের পানিতে তলিয়ে গেছে ওই এলাকার বিভিন্ন রাস্তাঘাট। অনেক বাড়িঘরে উঠেছে পানি। কয়েক ফুট পানির নিচে তলিয়ে গেছে একরের পর একর বোনো আউশ ফসলের মাঠ আর সবজিতলা। আকস্মিক পাহাড়ি ঢলে এলাকা প্লাবিত হওয়ায় অনেক পুকুর ও ফিশারির মাছ  ভেসে গেছে।
কমলগঞ্জে গত ৩ দিন ধরে থেমে থেমে বৃষ্টি হচ্ছিল। এতে অনেক এলাকায় জলমগ্ন হয়ে পড়ে। বৃহস্পতিবার বিকাল থেকে উজানে টানা বৃষ্টির কারণে শুক্রবার সকাল ৮টা থেকে উপজেলার আদমপুর, ইসলামপুর ও কমলগঞ্জ ইউনিয়নের  আকস্মিক বন্যা দেখা দেয়।
পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ওই তিন ইউনিয়নের ১২টি গ্রামের ৮শ’ একর ফসলের মাঠে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। বিশেষ করে আউশের বীজতলা, বোনা আউশসহ সবজিতলা ২ থেকে ৩ ফুট পানিতে নিমজ্জিত রয়েছে। তবে এখন পর্যন্ত বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এদিকে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে খরস্রোতা ধলাই নদীর পানি শুক্রবার দুপুর ২টায় বিপদসীমার কাছ দিয়ে প্রবাহিত হচ্ছিল। ধলাই নদীর পানি বৃদ্ধি ফলে প্রতিরক্ষা বাঁধের ৯টি স্থানে ধস ও ফাটল দেখা দিয়েছে। পানি বৃদ্ধি পেলে কমলগঞ্জে বন্যার আশঙ্কা রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর