× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

‘অবশেষে’ বিলিয়নিয়ার রোনালদো

খেলা

স্পোর্টস ডেস্ক | ৫ জুন ২০২০, শুক্রবার, ৮:০৬

করোনা ভাইরাসের প্রকোপ না থাকলে গত এপ্রিলেই বিলিয়নিয়ার ক্লাবে নাম লেখাতেন ক্রিস্টিয়ানো রোনালদো। বিলিয়নিয়ার ক্লাবে রোনালদোর ‘বিলম্ব’ প্রবেশের কারণ, চার মাস জুভেন্টাসের কাছ থেকে স্বেচ্ছায় বেতন না নেয়া। যুক্তরাষ্ট্রের প্রভাবশালী বিজনেস ম্যাগাজিন ফোর্বস জানিয়েছে, প্রথম ফুটবলার হিসেবে ১ বিলিয়ন ডলারের বেশি আয়ের মাইলফলক স্পর্শ করেছেন পর্তুগিজ সুপারস্টার। ফোর্বসের তথ্যমতে, গত এক বছরে প্রায় ১০৫ মিলিয়ন ডলার আয় করেছেন রোনালদো। যার মাধ্যমে এখন পর্যন্ত তার ক্যারিয়ারে মোট আয়ের পরিমাণ ছাড়িয়ে গেছে বিলিয়ন ডলার। খেলা চালিয়ে যাওয়া অবস্থায় তার আগে এই মাইলফলক ছুঁয়েছিলেন কেবল দুজন, গলফার টাইগার উডস এবং বক্সার ফ্লয়েড মেওয়েদার। আর ক্রীড়াবিদদের মধ্যে পঞ্চম বিলিয়নিয়ার হলেন রোনালদো। বাকি দুই বিলিয়নিয়ার ক্রীড়াবিদ হলেন সাবেক বাস্কেটবল তারকা মাইকেল জর্ডান ও ফর্মুলা ওয়ানের সাবেক তারকা মাইকেল শুমাখার।

বৃহস্পতিবার ফোর্বসের প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, গত এক বছরে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ব্যক্তিত্বদের তালিকার চতুর্থ স্থানে জায়গা পেয়েছেন রোনালদো।
তার আগের তিনটি অবস্থানে রয়েছেন যথাক্রমে বিনোদন ব্যক্তিত্ব কাইলি জেনার, কানয়ে ওয়েস্ট এবং টেনিস তারকা রজার ফেদেরার। পঞ্চম স্থানে থাকা লিওনেল মেসির আয় (গত এক বছরে) ১০৪ মিলিয়ন ডলার।

ফুটবল ছাড়াও রোনালদোর আয়ের অন্যতম মাধ্যম সিআর সেভেন লাইফস্টাইল ব্র্যান্ড, হোটেল ব্যবসা, পর্তুগালের মেদেইরাতে অবস্থিত জাদুঘর, নিজের স্পন্সরশিপ চুক্তি এবং সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে বিজ্ঞাপনী পোস্টের মাধ্যমে।

ক্রীড়াবিদদের মধ্যে ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করা ব্যাক্তিও ক্রিস্টিয়ানো রোনালদো। ২০১৯ সালের ১২ই মার্চ থেকে চলতি বছরের ১৪ই মে পর্যন্ত ইনস্টাগ্রাম থেকে রোনালদোর আয় ১.৮ মিলিয়ন পাউন্ড। এখানেও রোনালদোর প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। দ্বিতীয় স্থানে থাকা রেকর্ড ছয়বারের বর্ষসেরা পুরস্কারজয়ী তারকার আয় হয়েছে ১.২ মিলিয়ন পাউন্ড। ১.১ মিলিয়ন পাউন্ড আয় করে তৃতীয় স্থানে রয়েছেন পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর