× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

পাবনায় একদিনে ১৯ জনের করোনা শনাক্ত, মৃত্যু ২

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার, পাবনা থেকে | ৫ জুন ২০২০, শুক্রবার, ১১:১২

পাবনায় বাড়তে শুরু করেছে করোনা পজিটিভ রোগী৷ একদিনে সর্বোচ্চ আরও ১৯ জনের শরীরে  করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুইজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। মারা যাওয়ার পর তাদের নমুনায় করোনা পজেটিভ এসেছে। শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে তাদের করোনা পরীক্ষা করা হয় বলে জানান পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল।

তিনি বলেন, নতুন যে ১৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে তার মধ্যে পাবনা সদরের ৯ জন, সুজানগরে ৫ জন, আটঘরিয়ায় ২ জন ও ঈশ্বরদীতে ৩ জন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭২ জন। এর মধ্যে সুজানগর পলি ও আটঘরিয়ায় মারুফ নামে দুইজন আগেই উপসর্গ নিয়ে মারা গেছেন। মারা যাওয়ার পর তাদের নমুনায় সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। তাদের নমুনা করোনা পজেটিভ এসেছে।
এছাড়াও সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৮ জন।

নতুন আক্রান্তরা হলেন, পাবনা সদরের শাহানা (৫০), রবীন্দ্রনাথ (৫৫), রাকেশ কুমার (৩২), মুস্তারী আক্তার (২৮), অজয় রায় (৫৮), নাজিম উদ্দীন (৫০), কামরুজ্জামান (৪৩), আশিক (২৭), মন্টু (২৯)।

অপরদিকে, সুজানগরের নতুন আক্রান্তরা হলেন, দুলাল শিকদার (৩৫), আলমগীর হোসেন (৪৮), সাইদুল আলম (৫০), রফিকুল ইসলাম (৪৫), পলি (২২)। এদের মধ্যে পলি মারা গেছেন।

এছাড়াও আটঘরিয়ার রেজাউল (৪৫) ও মারুফ (৩৮) এবং ঈশ্বরদীর বদিউল আলম (৬১), রাকিব হোসেন (১৯) ও মাজহারুলের (২৮) শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে আটঘরিয়ার মারুফ মারা গেছেন।

এদিকে, শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) করোনা ল্যাবে নমুনা পরীক্ষার পর ২২ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে ১৯ জন পাবনার ও তিন নাটোরের। সন্ধ্যায় এ তথ্য জানান রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার। দুই দফায় নমুনা পরীক্ষা হয়েছে ১৮৮ জনের। এর মধ্যে ফলাফল আসে ১৬৩ জনের নমুনায় বলে সাংবাদিকদের জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর