× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড সরাইলের ৩ গ্রাম, আহত-৫

বাংলারজমিন

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি | ৬ জুন ২০২০, শনিবার, ১২:১৭

আকস্মিক ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে সরাইলের ৩ গ্রাম। আহত হয়েছেন ৫ জন। ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ করছেন উপজেলা প্রশাসন। আতঙ্ক বিরাজ করছে ওই গ্রামের মানুষের মাঝে। আজ (শনিবার) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের ৩ গ্রামের উপর আঘাত হেনেছে ঘূর্ণিঝড়। উপজেলা প্রশাসন ও স্থানীয় একাধিক সূত্র জানায়, গত ৩-৫ দিন ধরে সরাইলে দিনে ও রাতে থেমে থেমে কখনো ঝিরিঝিরি আবার মুষলধারে বৃষ্টি হচ্ছে। আজ শনিবার ভোর থেকেই বিকট শব্দে আকাশে বিদ্যুৎ চমকাচ্ছে। সকাল ৬টার দিকে হঠাৎ চারিদিকে অন্ধকার নেমে আসে।
এ অন্ধকার স্থায়ী হয় অনেকটা সময়। সকাল আনুমানিক সাড়ে ৮টার দিকে শু শু শব্দে শুরূ হয় ঘূর্ণিঝড়ের তান্ডব। তবে সেটি আঘাত হানে শুধু একটি ইউনিয়ন নোয়াগাঁও-এর তিনটি গ্রামে। ১০-১৫ মিনিটের তান্ডবে লন্ডভন্ড হয়ে যায় কুচনি, বুড্ডা ও শান্তিনগর গ্রামের ২০-৩০টি বসত ঘর। অনেকের ঘরের চাল উড়িয়ে দূরদূরান্তে ফেলে দিয়েছে। ভেঙ্গে চুরমার হয়ে গেছে বেশ কয়েকটি বাড়ির প্রতিরক্ষা দেওয়াল। বেশ কয়েকটি পরিবার এখন খোলা আকাশের নীচে বসবাস করছে। সরাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো, সাইফুল ইসলাম বলেন, ক্ষয়ক্ষতি নিরূপণের জন্যে মাঠে আমাদের লোকজন কাজ করছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর