× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

বউয়ের ভুলের মাশুল দিলেন সার্বিয়ান তারকা

খেলা

স্পোর্টস ডেস্ক | ৬ জুন ২০২০, শনিবার, ৫:২৬

জর্জ ফ্লয়েড হত্যার ঘটনায় উত্তাল গোটা যুক্তরাষ্ট্র। যদিও দেশটিতে কৃষ্ণাঙ্গদের প্রতি বর্ণবাদী আচরণ নতুন নয়। তবে সাবেক বাস্কেটবল খেলোয়াড় ফ্লয়েডকে যেভাবে হত্যা করা হয়েছে সেটা দেখলে যে কেউ এর প্রতিবাদ করবে। ‍যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বের মানুষ বর্ণবৈষ্যমের বিরুদ্ধে আন্দোলনে নেমেছেন। সামাজিক যোাগযোগমাধ্যমেও চলছে প্রতিবাদ। তবে ঠিক এর বিপরীত মেরুতে এলএ গ্যালাক্সির সাবেক খেলোয়াড় আলেক্সান্দার কাতাইয়ের স্ত্রী টি কাতাই। সার্বিয়ান তারকার স্ত্রী ইনস্টাগ্রামে করেছেন বর্ণবাদী পোস্ট। আর তাতেই ছয়মাসের মাথায় এলএ গ্যালাক্সি বিদায় করে দিল কাতাইকে।

গত ডিসেম্বরে মেজর সকার লীগের ক্লাব এলএ গ্যালাক্সিতে যোগ দেন কাতাই। তার স্ত্রী ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, প্রতিবাদকারীদের খুন করা উচিত।
কৃষ্ণাঙ্গদের গবাদি পশু বলেও আখ্যায়িত করেন কাতাইয়ের স্ত্রী। এরপর এলএ গ্যালাক্সির সমর্থকরা কাতাইকে দল থেকে বাদ দেয়ার আন্দোলনে নামেন। স্ত্রীর ভুলের জন্য ক্ষমা চেয়েও ক্লাবের সঙ্গে চুক্তি টিকিয়ে রাখতে ব্যর্থ হন ২৯ বছর বয়সী এই উইঙ্গার।

স্ত্রীর ভুলের জন্য জাতীয় দলের হয়ে নয় ম্যাচ খেলা এই সার্বিয়ান তারকার জন্য যুক্তরাষ্ট্রের ক্লাব ফুটবলের দরজা কার্যত বন্ধই হয়ে গেল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর