× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার
কলকাতা কথকতা

জুন মাস যন্ত্রণার হলো ভারতের জন্যে, কলকাতায় বস্তি ছেড়ে বড়লোক পাড়ায় করোনা

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২০ জুন ২০২০, শনিবার, ৯:১৭

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় চার লাখে পৌছালো শুক্রবার। সঠিক সংখ্যাটি হলো তিন লক্ষ পঁচানব্বই হাজার সাতশ ষোলো। শুক্রবার আক্রান্ত হয়েছেন চৌদ্দ হাজার পাঁচশো চুয়াত্তর জন। প্রথম স্থানে মহারাষ্ট্র তিনহাজার আটশো সাতাশ স্কোর নিয়ে। দ্বিতীয় স্থানে দিল্লি, সংখ্যাটি তিন হাজার একশো সাতাশ। ভারতের করোনা আকাশে জুন মাসটি জ্বলজ্বল করবে আজীবন । সবে উনিশদিন কেটেছে। এরই মধ্যে জুনেই আক্রান্তের সংখ্যা দুলাখ দশ হাজার তিনশো পঞ্চান্ন জন।
অর্থাৎ, চার লাখের মধ্যে দু লক্ষই এই জুনের উনিশ দিনে। মৃত্যর সংখ্যাতেও জুন যেন ধ্রুবতারা। ভারতে মোট মৃতের সংখ্যা বারোহাজার ন শো চুয়ান্ন জন। এর মধ্যে সাড়ে সাত হাজার মৃত্যুই হয়েছে এই জুনের উনিশ দিনে। এই জুনে কলকাতায় করোনা তার ঠিকানা বদলেছে। পেয়ারাবাগান, পঞ্চাননতলা , তিলজলা বস্তি ছেড়ে করোনা হানা দিয়েছে মধ্য কলকাতার অভিজাত অঞ্চলে। জহরলাল নেহেরু রোডের একটি বহুতলে যেমন করোনার সন্ধান পাওয়া গেছে, তেমনই সংক্রমণ ছড়িয়েছে পার্ক স্ট্রিট, মির্জা গালিব স্ট্রিট, কলিন লেন, কামাক স্ট্রিট, উড স্ট্রিটে। এই অঞ্চলগুলোর বেশ কিছু বহুতলকে কন্টেনমেন্ট জোনের আওতায় আনা হয়েছে। এলাকা গুলোকে ডিসিনফেক্ট করছে কলকাতা পুরসভা। এই জুন তাই বড় দুঃসহ। বিশেষজ্ঞরা বলেছিলেন, ভারতে জুন মাসে করোনা সর্বোচ্চ স্তরে পৌঁছাবে। ইঙ্গিত কি সেই দিকেই?

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর