× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

চিকিৎসকদের দক্ষতায় বিস্ময়করভাবে বেঁচে গেল এক শিশু

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ২১ জুন ২০২০, রবিবার, ৭:৩৬

লন্ডনে বিস্ময়করভাবে বেঁচে রয়েছে একটি শিশু। মাত্র ২৩ সপ্তাহ গর্ভে থেকেই পৃথিবীর মুখ দেখে ওই শিশুটি। জন্মের সময় শিশুটি ছিল মাত্র ৭ ইঞ্চি লম্বা। চিকিৎসকরা জানিয়েছিলেন, শিশুটির বেঁচে থাকার সম্ভাবনা ৩ শতাংশেরও কম। তবে সব আশঙ্কা দূর করে এখনো বেঁচে আছে শিশুটি। তার নাম রাখা হয়েছে অলিভার ক্যাশ। চিকিৎসকরা তাকে বাঁচাতে দু’টি বড় বড় অস্ত্রোপাচার করেছেন। এর ফলেই দ্রুত সুস্থ হয়ে উঠেছে শিশুটি।
বর্তমানে সুস্থ হয়ে বাড়িতে যাওয়ার অপেক্ষায় আছে ক্যাশ।  তার পিতা জানান, তার সন্তান তাকে জানান দিয়েছে যে সে হার মানতে পৃথিবীতে আসেনি। সে যখন দ্রুত গর্ভ থেকে বেড়িয়ে আসলো আমরা সবাই জানতাম সব স্বাভাবিক থাকবে না। পৃথিবীর আলো দেখেই শিশুটি কেঁদে উঠেছে। নার্স সেটি শুনে বললো, আমরা একজন ছোট্ট যোদ্ধাকে হাতে পেলাম। তারাই তাকে বিস্ময়কর ছোট্ট যোদ্ধা হিসেবে আখ্যা দিয়েছে। বৃটিশ গণমাধ্যমে জানানো হয়েছে, অলিভার ক্যাশ জন্মের সময় একটি টিভি রিমোটের থেকেও ছোট ছিল। ফলে চিকিৎসকরা তার বাঁচার আশা ছেড়েই দিয়েছিলেন। তবে দু’টি বড় ধরনের অপারেশনের পর এখন তারা বলছে শিশুটি ঝুঁকিমুক্ত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর