× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার
 কলকাতা  কথকতা 

স্কুলপড়ুয়ারা মিড ডে  মিলের সঙ্গে পাবে স্যানিটাইজার ও মাস্ক

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী,  কলকাতা | ২১ জুন ২০২০, রবিবার, ১০:৪৯

পশ্চিমবঙ্গের স্কুল পড়ুয়ারা এবার মিড ডে মিলের সঙ্গে পাবে স্যানিটাইজার ও মাস্ক। রাজ্য শিক্ষা দপ্তর এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন রাজ্যের  শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। প্রায় এক কোটি  তিরিশ লক্ষ ছাত্রছাত্রী এই পরিষেবা পাবে বলে জানান শিক্ষামন্ত্রী। করোনা ভাইরাস জনিত লকডাউন এর ফলে স্কুলগুলি এখন বন্ধ আছে,  কিন্তু মিড ডে মিল  প্রকল্প বন্ধ করা হয়নি। এতদিন পর্যন্ত ছাত্রছাত্রীদের চাল এবং আলু  দেওয়া হচ্ছিলো। এবার থেকে তাদের মুসুরির ডাল এবং সয়াবিনও দেওয়া হবে। সঙ্গে দেওয়া হবে স্যানিটাইজার ও মাস্ক। যে কোনও ধরণের কালোবাজারি রুখতে মিড ডে মিলের জিনিসপত্রের দামও বেঁধে দিয়েছে রাজ্য সরকার।
পঞ্চাশ মিলিলিটার স্যানিটাইজার দেওয়া হবে তার দাম ধরা হয়েছে বাইশ টাকা। বাইশ টাকা কিলোগ্রাম এর আলু এবং তেইশ টাকা কিলোগ্রাম এর মুসুরির ডাল সরবরাহ করা হবে। মাস্ক দেবেন স্থানীয় জেলা কর্তৃপক্ষ, করোনা প্রকোপ কমে গেলেও এই প্রকল্প চালু থাকবে ছাত্র ছাত্রীদের মাস্ক ও  স্যানিটাইজার এ অভ্যস্ত করানোর জন্যে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর