× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার
কলকাতা কথকতা

করোনা কবলিত ভারত, মমতার রাজ্যে কিছুটা স্বস্তি

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২৪ জুন ২০২০, বুধবার, ৯:২০

ভারতে গত সাতদিনে একলক্ষের কিছু বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। সাতদিন আগেও ভারতে করোনা কবলিতর সংখ্যাটি ছিল তিনলাখ তিপ্পান্ন হাজার। মঙ্গলবার মোট করোনা আক্রান্তের সংখ্যা চার লক্ষ পঞ্চান্ন হাজার। এক মঙ্গলবারই রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছে - পনেরো হাজার ছ শো জন। এরমধ্যে মঙ্গলবার মৃত্যু হয়েছে চারশো ছেষট্টি জনের। সাতদিন এ মৃতের সংখ্যা পৌঁছেছে দু হাজার পাঁচশো একচল্লিশ এ। ভারতে মোট মৃতের সংখ্যা চৌদ্দ হাজার চারশো পঞ্চান্ন জন। যথারীতি দিল্লি, মহারাষ্ট্র, তামিলনাড়ু আক্রমণের তালিকায় শীর্ষে।
এই ক্রমপর্যায় তালিকায় নতুন একটি নাম সংযোজিত হয়েছে – তেলেঙ্গানা। এই করোনা আবহে একটু স্বস্তি মমতা বন্দোপাধ্যায় এর রাজ্য পশ্চিমবঙ্গে। মঙ্গলবার যদিও রাজ্যে এগারোজনের মৃত্যু মিলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচশো আশি। কিন্তু মোট আক্রান্তের সংখ্যা দেশের অন্য অংশের থেকে কম - চৌদ্দ হাজার সাতশ আঠাশ। রিকভারি রেট আরও আশাপ্রদ ৬২.৫৮। রাজ্যে জনঘনত্বের তুলনায় আক্রান্তের সংখ্যা কম। যদিও সরকার এই পরিসংখ্যানে একেবারেই আত্মতুষ্ট নয়। মমতা সরকার মনে করে, পরিযায়ী শ্রমিকদের ব্যাপারে কেন্দ্র এতটা উদারতা না দেখালে রাজ্যে করোনা সংক্রমণ আরও কম হতো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর