× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার

সাইকেল চোরদের নিয়ে হিমশিম কলকাতা পুলিশ

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২৪ জুন ২০২০, বুধবার, ৯:২২

আলেকজেন্ডার ডি সিকার বাইসাইকেল থিফ সিনেমাটি দেখে সত্যজিৎ রায় ছবি বানানোয় উৎসাহী হন। আর সত্যজিতের শহরের পুলিশ এখন হিমশিম খাচ্ছে বাইসাইকেল থিফ দের নিয়ে। করোনা জনিত কারণে লকডাউনের পর কলকাতায় সাইকেল ব্যাবহারকারীর সংখ্যা বেড়েছে। পাল্লা দিয়ে বেড়েছে সাইকেল চোরের সংখ্যা। যানবাহনের অপ্রতুলতার কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ইকো ফ্রেন্ডলি সাইকেল ব্যাবহারে জোর দিয়েছেন। শহরের বেশ কিছু রাস্তায় সাইকেল চালানোর অনুমতিও দেয়া হয়েছে। সাইকেল করে অফিস যাওয়ার হার নয় শতাংশ বেড়েছে। বেড়েছে সাইকেল বিক্রিও।
সেই সঙ্গে বেড়ে গেছে সাইকেল চুরিও। কলকাতা পুলিশের হিসাব বলছে, বেশিরভাগ চুরি হচ্ছে বেহালা, নিউ আলিপুর, যাদবপুর, গড়িয়া, মুদিয়ালি, মানিকতলা, সিঁথি এবং শিয়ালদহ অঞ্চল থেকে। গত সাতদিনে সাইত্রিশটি সাইকেল চুরি হয়েছে এই অঞ্চলগুলো থেকে। কলকাতা পুলিশ এখন তদন্ত করছে নতুন কোনও ঠগী বাহিনী নাকি পুরোনো সাইকেল চোররাই আবার সক্রিয় হয়ে উঠেছে সাইকেল চুরিতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর