× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার
কলকাতা কথকতা

 ১২ অগাস্ট পর্যন্ত রাজ্যে বন্ধ ট্রেন, মেট্রো পরিষেবা, বিপাকে অফিসযাত্রীরা

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২৬ জুন ২০২০, শুক্রবার, ৯:০৮

আনলক - ওয়ানে খুলে যাওয়া সব পরিষেবা বজায় রেখে পশ্চিমবঙ্গে ৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তার একদিনের মধ্যে কেন্দ্রীয় রেল মন্ত্রক ঘোষণা করে দিল সুবার্বান ট্রেন এবং মেট্রো রেল চলাচল বন্ধ থাকবে বারো অগাস্ট পর্যন্ত। এই ঘোষণায় প্রবল বিপাকে পড়েছেন নিত্য অফিসযাত্রীরা। অফিস খোলা। অফিস যেতে হবেই। বাস কম, ট্যাক্সির ভাড়া প্রচুর। লাইফলাইন ট্রেন ও মেট্রো বন্ধ। এই অবস্থায় অফিস যাওয়ার খরচ বেড়ে গেছে।
অথচ করোনার কারণে বেতন কমেছে। ভারসাম্য রাখতে হিমশিম খাচ্ছেন অফিস যাত্রীরা। দাবি উঠেছে, যতদিন না ট্রেন - মেট্রো চলবে ততদিন ওয়ার্ক ফ্রম হোম চালু রাখার। ইতিমধ্যে বৃহস্পতিবার ভারতে করোনা সংক্রমণের হার সর্বাধিক - আঠারো হাজার একশো পঁচাশি। পশ্চিমবঙ্গে সংক্রমণ বৃহস্পতিবার চারশো পঁচাত্তর। রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা পনেরো হাজার ছ শো আটচল্লিশ। এক কলকাতাতেই করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার একশো তেত্রিশ। তবে, একটিই আশার কথা রাজ্যে। বৃহস্পতিবার সুস্থ হয়েছেন চারশো অষ্টআশি জন। রিকোভারি রেট বেড়ে হয়েছে ৬৫.১২ শতাংশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর