× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার
কলকাতা কথকতা

মমতার চ্যালেঞ্জ মোদিকে, ক্ষমতা থাকলে সরকারকে উৎপাটন করুন

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২৭ জুন ২০২০, শনিবার, ৯:২৯

বিজেপি এবং নরেন্দ্র মোদি সরকার এখনই পশ্চিমবঙ্গে ক্ষমতা দখল করতে চাইছে। আমি স্পষ্ট ভাষায় তাঁদের জানিয়ে দিতে চাই যে ক্ষমতা থাকলে রাজ্য সরকারকে উৎপাটন করুন । নবান্নে বসে কার্যত এভাবেই মোদি সরকার এবং বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা বন্দোপাধ্যায়। তিনি সাংবাদিকদের বলেন, করোনা এবং আম্ফানের ক্ষেত্রে রাজ্যের যে সাহায্য পাওয়া উচিত ছিল কেন্দ্র তা দেয়নি। রাজ্যকে বিপাকে ফেলতেই এই অপচেষ্টা বলে তিনি মন্তব্য করেন। তিনি অভিযোগ করে বলেন, কেন্দ্রের দোষেই ভারতে করোনা এত ছড়িয়েছে। সময়মতো আন্তর্জাতিক উড়ান বন্ধ করলে করোনা সংক্রমণ এত বাড়তো না। পরিযায়ী শ্রমিকদের সম্পর্কে কেন্দ্রের ভ্রান্ত নীতিরও সমালোচনা করেন তিনি।
রাজ্যের আদিবাসী কল্যাণ প্রকল্পে কেন্দ্রের টাকা দেয়ার গড়িমসি নিয়ে অভিযোগ করে মমতা বলেন, আদিবাসী কল্যাণ প্রকল্পের ক্ষেত্রে কেন্দ্রের মুখাপেক্ষী আর হবেনা রাজ্য। নিজেরাই আদিবাসী কল্যাণ প্রকল্পের কাজ হাতে নেবে। মমতা এদিন সাফ জানিয়ে দেন যে লকডাউনের মধ্যে ২১ জুলাই এর শহীদ সমাবেশ এবার ভার্চুয়াল হতে পারে। তিন জুলাই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হতে পারে। মমতা বলেন, সাধারণ মানুষ যদি রথযাত্রা, শ্রাবনী মেলা থেকে দূরে থাকতে পারে, রাজনৈতিক নেতারা কেন সমাবেশের অভ্যাস ছাড়তে পারবেন না?

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
অমলেন্দু রায়
২৮ জুন ২০২০, রবিবার, ৬:২০

কেন্দ্রের উচিত জনসমক্ষে জানানো কত টাকা দুটি প্রকল্পের জন্য এ পর্যন্ত রাজ্যকে দিয়েছে।

অন্যান্য খবর