× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

বানিয়াচংয়ে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা শীর্ষক প্রেসব্রিফিং

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে | ২৭ জুন ২০২০, শনিবার, ৯:৩৭

হবিগঞ্জে বানিয়াচংয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে প্রেসব্রিফিং এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং-আজমীরিগঞ্জ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান। উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী অতিথি ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জাহান উর্মি, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল হাদী মোহাম্মদ শাহপরানসহ শিক্ষক ও সাংবাদিকবৃন্দ। ব্রিফিং এ প্রধান অতিথি আব্দুল মজিদ খান এমপি বলেন, আমাদের দেশের অনেক অশিক্ষিত-অদক্ষ নারী পুরুষ বিদেশে গিয়ে বিভিন্নভাবে হয়রানী ও নির্যাতনের শিকার হচ্ছেন। দালালদের খপ্পরে পড়ে অনেককে প্রাণও হারাতে হচ্ছে। মানুষ যেন দালালের খপ্পরে না পড়ে নিরাপদে বিদেশ যেতে পারে এজন্য সরকার বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। প্রশিক্ষণ প্রদান করে দক্ষ জনশক্তি বিদেশে প্রেরণের উদ্দেশ্যে প্রতিটি উপজেলায় টেকনিক্যাল স্কুল-কলেজ স্থাপণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। দ্রুত এসব পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।
পরে বানিয়াচং উপজেলার ৫/৬নং বাজার সংলগ্ন গরুর বাজারের শুভ উদ্বোধন করেন সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তারসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।
এছাড়া বানিয়াচং উপজেলার বিভিন্ন হাওরে উপজেলা মৎস্যদপ্তর কর্তৃক পোনা মাছ অবমুক্তকরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সিলেট মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক জিল্লুর রহমান, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী  ও উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর