× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

করোনায় ফেনী জেলা আওয়ামী লীগ সভাপতি আকরামুজ্জামানের মৃত্যু

বাংলারজমিন

ফেনী প্রতিনিধি | ২৮ জুন ২০২০, রবিবার, ১১:০৮

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ফেনী জেলা আওয়ামী লীগ সভাপতি ও প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট আকরামুজ্জামান। রোববার ভোরে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নি:শ্বাস ত্যাগ করেন আকরামুজ্জামান।

আকরামুজ্জামানের তাঁর বড় ছেলে সাইফুজ্জামান বাবু জানান, গত ১৯ জুন শুক্রবার শ্বাসকষ্ট নিয়ে বাবা আকরামুজ্জামানকে রাজধানীর সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ২০ জুন করোনা পরীক্ষায় তার পজেটিভ রিপোর্ট আসে। ওইদিন রাতে তাঁকে সিএমএইচ এর নিবিড় পর্যবেক্ষন কেন্দ্র (আইসিইউ) চিকিৎসা দেয়া হয়। গত তিন দিন ধরে তার ফুসফুসে সংক্রমন বেড়ে যাওয়ায় শ্বাস প্রশ্বাস স্বাভাবিক রাখতে উচ্চ প্রবাহে অক্সিজেন দেওয়া হয়। রোববার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল জানান, ৩/৪ দিন ধরে জ্বর-কাশি সহ অসুস্থতা বোধ করায় গত ১৯ জুন বিকেলে পরিবারের সদস্যরা তাকে ঢাকায় সিএমএইচ হাসপাতালে ভর্তি করায়।
এর আগে ফেনীতে করোনা ভাইরাস পরীক্ষায় তার নমুনা নেগেটিভ এসেছিলো। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাাহী রেখে গেছেন। তার মৃত্যুতে জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।

ফেনী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী জানান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও প্রবীণ আইনজীবী আকরামুজ্জামানের মৃত্যুতে ফেনী বার’র আইনজীবীরা শোকাহত।

প্রসঙ্গত, অ্যাডভোকেট আকরামুজজামান ফেনী ডায়াবেটিক সমিতির আমৃত্যু সভাপতি ছিলেন। তিনি ফেনীতে রোটারী ক্লাব ইন্টারন্যাশনাল অন্যতম প্রতিষ্ঠাতা। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের বিভিন্ন পদে দায়িত্বে ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
রিপন
২৮ জুন ২০২০, রবিবার, ৮:৪৮

দক্ষ আইনজীবি হিসেবে উনি সুনাম কুড়িয়েছিলেলন। জটিল সব কেস সুরাহার মেধা যোগ্যতা দক্ষতা অভিজ্ঞতা, দূরদর্শিতা সবই তাঁর ছিল। ফেনীর প্রত্যন্ত অঞ্চলের মানুষও মশহুর এই আইনজীবির নাম জানে। জেলা শহর ফেনীর ভাগ্যে আবার কবে জুটবে এমন মেধাবী উচ্চ পারদর্শী মানের আইনজীবি - তা কেবল বিশ্ববিধাতাই বলতে পারেন।

অন্যান্য খবর