× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১১ জুলাই ২০২০, শনিবার
কলকাতা কথকতা

রাজ্যের মধ্যে কলকাতা বিপন্নতম, দেশে ছদিনে আক্রান্ত এক লাখের বেশি

কলকাতা কথকতা

 জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২৯ জুন ২০২০, সোমবার, ৯:৫৮

পশ্চিমবঙ্গের মধ্যে করোনা সংক্রমণের নিরিখে কলকাতা সব থেকে বিপন্নতম। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ তাদের সাম্প্রতিক রেকর্ড এ এই কথা জানিয়েছে। পরিসংখ্যানও একই কথা বলছে। রবিবার রাজ্যে যে দশটি মৃত্যর ঘটনা ঘটেছে তার সাতটিই কলকাতায়। বাকি তিনটি হাওড়া, পূর্ব বর্ধমান ও মুর্শিদাবাদে। রবিবার এই রাজ্যে পাঁচশো বাহাত্তরটি নতুন করোনা সংক্রমণের খবর মিলেছে। এটি ছিল একদিনে সর্বোচ্চ সংক্রমণ। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন সতের হাজার দুশো তিরাশি।
মোট মৃত ছশো তিরাশি।
ভারতে গত ছ’দিনে আক্রান্তের সংখ্যা একলক্ষ এক হাজার। রবিবার সংক্রমিত হয়েছেন উনিশ হাজার সাতশ জন। রবিবার মারা গেছেন তিনশো চুরাশি জন। দেশে মোট মৃত্যুর সংখ্যা ষোলোহাজার চারশো আটষট্টি। সারা ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ লক্ষ ঊনপঞ্চাশ হাজার একশো ছ জন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশকে সাহসের সঙ্গে এই চ্যালেঞ্জকে গ্রহণ করতে বলেছেন। এর মধ্যে পয়লা জুলাই শুরু হচ্ছে আনলক – টু। অর্থাৎ, মৃত্যুমিছিলের মধ্যেও দেশকে স্বাভাবিক করার ঐকান্তিক চেষ্টা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর