× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার
কলকাতা কথকতা

আইসিসি চেয়ারম্যানশিপ নাকি রাজনীতি, সৌরভের সামনে এখন দুটি বল

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২৯ জুন ২০২০, সোমবার, ৩:৪২

বল বেছে ছক্কা হাঁকানোর ব্যাপারে সৌরভ গঙ্গোপাধ্যায় এর দক্ষতা অনস্বীকার্য। কিন্তু ক্রিকেট ছাড়ার অনেক বছর পরে ভারতের প্রাক্তন অধিনায়কের সামনে এখন দুটি বল। একটি আইসিসির চেয়ারম্যান হওয়ার। অন্যটি দুহাজার একুশ এর নির্বাচনে বাংলায় বিজেপির প্রধান মুখ হওয়ার। কোন বলটিকে বাংলার মহারাজ বেছে নেবেন তা হয়তো জানেন না স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়ও। একদিকে গ্রেম স্মিথ, ডেভিড গাওয়ারদের আহ্বান আইসিসি এর চেয়ারম্যান হওয়ার জন্যে। অন্যদিকে নরেন্দ্র মোদি - অমিত শাহ এর আমন্ত্রণ বিজেপিতে যোগ দেওয়ার জন্যে। দুটো বলই ইয়র্কর কিংবা বাউন্সার সৌরভের জন্যে।
বল বাছা বেশ কঠিন।
আইসিসির চেয়ারম্যান নির্ধারিত হতে পারে এই জুলাই এর মধ্যে। পাকিস্তানের এহসান মানি কিংবা সিঙ্গাপুর এর ইমরান খমিজ চেয়ারম্যান পদে না লড়ার সিদ্ধান্ত নেওয়ার পর সৌরভের একমাত্র প্রতিদ্বন্দ্বী  নিউজিল্যান্ড এর গ্রেগ বার্কেল। করোনা পরবর্তীতে আইসিসির কাজটি বেশ কঠিন। আর কঠিন উইকেট এ ব্যাটিং করতে ভালোবাসেন সৌরভ। ভারতীয় বোর্ড এর প্রেসিডেন্ট হওয়ার সময় তদানীন্তন বিজেপি সভাপতি, এখন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ সৌরভকে প্রভূত সাহায্য করেছিলেন। অমিত শাহ এখন তার প্রতিদান চাইছেন। সৌরভ এই ধরণের পরিস্থিতি সামলেছেন দীর্ঘদিন। এবার তিনি কোন বলটি বাছেন সেটাই দেখার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর