× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১১ জুলাই ২০২০, শনিবার

ট্রাম্পের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলো ইরান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৯ জুন ২০২০, সোমবার, ৭:১৯

মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে শীর্ষ জেনারেল কাসেম সোলায়মানিকে হত্যার দায়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ইরান।তাকে গ্রেপ্তারে ইন্টারপোলের সহায়তাও চেয়েছে দেশটি। তেহরানের প্রসিকিউটর আলি আলকাসিমেহর সোমবার এমনটা জানিয়েছেন। এ খবর দিয়েছে ইরানি বার্তা সংস্থা ফার্স নিউজ।
 
খবরে বলা হয়, ইরানি জেনারেল সোলাইমানিকে হত্যার দায়ে ট্রাম্পের পাশাপাশি আরো ৩৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। সোলাইমানি ইরানের রেভুলিউশনারি গার্ডসের কুদস ফোর্সের প্রধান ছিলেন।গত ৩রা জানুয়ারি ইরাকে এক ড্রোন হামলায় তাকে হত্যা করে যুক্তরাষ্ট্র।

আলকাসিমেহর জানান, ট্রাম্প ও বাকি ৩৫ জনের বিরুদ্ধে হত্যা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।এদের মধ্যে সামরিক ও বেসামরিক কর্মকর্তাও রয়েছেন। তবে তাদের বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করেননি তিনি।আলকাসিমেহর বলেন,  তাদের গ্রেপ্তার করতে ‘রেড নোটিস’ জারি করতে ইন্টারপোলকে আহ্বান জানানো হয়েছে।

তিনি জানান, প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের মেয়াদ শেষ হলেও তাকে ধরার চেষ্টা অব্যাহত রাখবে ইরান।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
sdd
৩০ জুন ২০২০, মঙ্গলবার, ৩:৫৯

এসব হাস্যকর বালখিল্যতা বন্ধ হওয়া দরকার। অনুরূপ রায় যুক্তরাষ্ট্রের কোর্টেও হতে পারে। এসব রায় কখনো কার্যকর হয় না, যা বিচার বিভাগের আদেশকে প্রশ্নবিদ্ধ ও এখতিয়ার বহির্ভূত হিসেবেই চিহ্নিত করে।

Pagol
২৯ জুন ২০২০, সোমবার, ১০:৩৫

Hehehe moja pailam

এ বি এম আতিয়ার রহমান
২৯ জুন ২০২০, সোমবার, ৯:১৬

এই শয়তানের প্রকাশ্য নির্দেশে কাশেম সোলাইমানীকে হতথা করা হয়েছে। কাজেই সে খুনী। খুনের দায়ে গ্রেপ্তারী পরোয়ানা তো হবেই

Samsulislam
২৯ জুন ২০২০, সোমবার, ৯:১৪

ট্রাম্প আবার ক্ষমতায় আসবে,ইনশাল্লাহ

অন্যান্য খবর