× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

কাশ্মীরে হিজবুল মুজাহিদীন কমান্ডারসহ নিহত ৩

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ৩০ জুন ২০২০, মঙ্গলবার, ৮:০০

 ‘সন্ত্রাসবিরোধী অভিযানে’ জম্মু-কাশ্মীরে হিজবুল মুজাহিদীনের এক কমান্ডারসহ তিনজনকে হত্যা করেছে ভারতের নিরাপত্তা রক্ষাকারীরা। হিজবুল মুজাহিদীনের নিহত কমান্ডার হলেন মাসুদ আহমেদ ভাট। নিহত অন্য দু’জনের নাম জানা যায় নি। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি। এতে বলা হয়, সোমবার ভোরে কাশ্মীরের দক্ষিণে খুলচোহার এলাকায় অভিযান চালায় নিরাপত্তা রক্ষাকারীরা। মাসুদ নিহত হওয়ার পর পুলিশ পুরো দোদা জেলাকে সন্ত্রাসীমুক্ত বলে ঘোষণা করেছে। তারা বলেছে, ওই এলাকায় মাসুদই ছিলেন সর্বশেষ জীবিত সন্ত্রাসী। এই অভিযান যৌথভাবে পরিচালনা করে সেনাবাহিনী, জম্মু-কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ।
অপারেশনের পরে সেনাবাহিনী বলেছে, সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে তারা নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে একটি একে-৪৭ রাইফেল এবং দুটি পিস্তল উদ্ধার করা হয়েছে। জম্মু-কাশ্মীরের পুলিশ প্রধান দিলবাগ সিং এনডিটিভিকে বলেছেন, এই অভিযানে একজন জেলা কমান্ডার এবং একজন হিজবুল মুজাহিদীন কমান্ডার মাসুদকে নিষ্ক্রিয় করা হয়েছে। এর মধ্য দিয়ে দোদা জেলা পুরোপুরি জঙ্গিমুক্ত হয়েছে। তিনি আরো বলেন, মাসুদের বিরুদ্ধে দোদা পুলিশের ধর্ষণের মামলা ছিল। ওই মামলার পর থেকে সে পলাতক ছিল। পরে সে হিজবুল মুজাহিদীনে যোগ দেন। ওদিকে শনিবার জম্মু-কাশ্মীর পুলিশ দাবি করেছে, দক্ষিণ কাশ্মীরে সক্রিয় রয়েছে ২৯ জন বিদেশী সন্ত্রাসী। তাদেরকে নিষ্ক্রিয় করার প্রত্যয় ঘোষণা করেছেন কাশ্মীরের আইজিপি বিজয় কুমার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর