× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

টেক্সাসে দ্রুততার সঙ্গে ভয়াবহ রূপ নিয়েছে করোনা

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ৩০ জুন ২০২০, মঙ্গলবার, ৮:০০

যুক্তরাষ্ট্রের টেক্সাসে করোনাভাইরাস ‘দ্রুততার সঙ্গে ভয়াবহ রূপ’ নিয়েছে। গভর্নর গ্রেগ অ্যাবোট রোববার হুঁশিয়ারি দিয়ে বলেছেন, গত দু’এক সপ্তাহে গড়ে প্রতিদিন সংক্রমণের সংখ্যা দুই হাজার থেকে বেড়ে কমপক্ষে পাঁচ হাজারে দাঁড়িয়েছে। লকডাউন শিথিল করার পরে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলীয় অনেক রাজ্যে ব্যাপকভাবে করোনা সংক্রমণ দেখা দিয়েছে। সব মিলে যুক্তরাষ্ট্রে এখন করোনা আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ছাড়িয়ে গেছে। মারা গেছেন কমপক্ষে এক লাখ ২৫ হাজার মানুষ। এই হিসাব অন্য যেকোনো দেশের চেয়ে বেশি। বিশ্বজুড়ে এই ভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ৫ লাখে।
সংক্রমণ বৃদ্ধির ফলে টেক্সাস, ফ্লোরিডা এবং অন্য রাজ্যগুলোতে বিধিনিষেধ আবার কড়াকড়ি করা হয়েছে।
এসব রাজ্যের হাসপাতালগুলো আবার রোগীতে উপচে পড়ার সতর্কতা দেয়া হয়েছে। এ অবস্থায় গ্রেগ অ্যাবোট বলেছেন, উদ্ভূত পরিস্থিতিতে দিনে ৫ হাজার রোগী চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হচ্ছেন। কোভিড-১৯ পরীক্ষায় যতদিন প্রয়োজন বাড়তি চাহিদার কিট  টেক্সাসকে সরবরাহ দেয়ার কথা বলেছেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। তিনি টেক্সাসের অধিবাসীদের মাস্ক পরার আহ্বান জানিয়েছেন। গ্রেগ অ্যাবোটের সঙ্গে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রে বিশ্বের যেকোনো দেশের চেয়ে বেশি সংক্রমণ হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর