× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

পশুর হাটে তালেবানের রকেট হামলা, নিহত ২৩ বেসামরিক নাগরিক

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৩০ জুন ২০২০, মঙ্গলবার, ৯:১০

তালেবান অধ্যুষিত আফগানিস্তানের একটি পশুর হাটে জঙ্গি হামলায় ২৩ জন নিহত হয়েছেন। তারা সকলেই বেসামরিক নাগরিক। দেশটির দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে এ হামলার ঘটনা ঘটে। নিহতদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এ খবর দিয়েছে আল-জাজিরা।
খবরে বলা হয়, আফগান সরকার হামলায় হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে। হেলমান্দের সাঙ্গিন জেলায় প্রতি সপ্তাহে একটি উন্মুক্ত পশুর হাটের আয়োজন করা হয়। ওই হাটকে লক্ষ্য করেই রকেট হামলা চালায় জঙ্গিরা। হাটে আশেপাশের এলাকার মানুষ ভেড়া ও ছাগল বিক্রি করতে জড়ো হয়েছিলেন।
তালেবানরা ওই হামলা চালিয়েছে বলে নিশ্চিত করেছে আফগান সরকার। হেলমান্দ গভর্নরের এক মুখপাত্র জানান, তালেবানের সদস্যরা হাট লক্ষ্য করে একের পর এক রকেট নিক্ষেপ করতে থাকে যা হাটের মধ্যে বিস্ফোরিত হয়। এতে শিশুসহ ২৩ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।
আফগান সংবাদমাধ্যম টোলোনিউজ প্রাদেশিক গভর্নরের কার্যালয়ের বিবৃতি উদ্ধৃত করে জানিয়েছে, ঘটনাটি ঘটেছে জোল বাজার এলাকায়। রকেট হামলার পর একটি গাড়িবোমা বিস্ফোরিত হয়। এর আগে রবিবার হেলমান্দ প্রদেশেই ওয়াশার জেলায় সড়কের পাশে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরণে ছয় বেসামরিক নিহত হন। উলে­খ্য, আফগানিস্তানের জাতিসংঘ সহযোগিতা মিশন জানিয়েছে, শুধুমাত্র এপ্রিল মাসেই ২০৮ বেসামরিক বেসামরিক নাগরিককে হত্যা করেছে তালেবান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
৩০ জুন ২০২০, মঙ্গলবার, ১২:১১

May Allah punish them soon who kills innocent civilians

অন্যান্য খবর