× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১০ আগস্ট ২০২০, সোমবার

বিয়ের অনুষ্ঠানে শতাধিককে করোনা আক্রান্ত করে বরের মৃত্যু

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ১০:০০

ভারতে এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়ে বরের মাধ্যমে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন শতাধিক মানুষ। বরের মধ্যে আগ থেকেই করোনার উপসর্গ বিদ্যমান ছিল। তিনি পরবর্তীতে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। বিহারের পালিগঞ্জে এ ঘটনা ঘটেছে। এ খবর দিয়েছে দ্য হিন্দুস্তান টাইমস ও দ্য নিউ ইয়র্ক পোস্ট।
খবরে বলা হয়, ৩০ বছর বয়সী ওই বর একজন সফটওয়ার ইঞ্জিনিয়ার ছিলেন। গত ১৫ই জুন তার বিয়ে অনুষ্ঠিত হয়। এর বেশ কয়েকদিন আগ থেকেই ডায়রিয়া ও তীব্র জ্বরে ভুগছিলেন তিনি। নিজের শারীরিক অবস্থা বিবেচনা করে বিয়ে পেছানোর অনুরোধ করেছিলেন পরিবারকে।
কিন্তু তার ও কনের পরিবার সে অনুরোধ অগ্রাহ্য করে, আর্থিক ক্ষতির কথা বিবেচনা করে বিয়ের আয়োজন করে। তাকে ব্যথার ওষুধ খাইয়ে বিয়েতে যোগ দিতে বাধ্য করে। বিয়ের অনুষ্ঠানটিতে ৩৬০ জনের বেশি অতিথি যোগ দিয়েছিল। বরের এক আত্মীয় জানান, বিয়ের দিন প্যারাসিটামল খেয়ে প্রতিটি কার্যক্রম সম্পন্ন করেছিলেন তিনি।
বিয়ের দুইদিন পরই বরের শারীরিক অবস্থার অবনতি হয়। তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তিনি মারা যান। মৃত্যুর পর করোনা পরীক্ষা না করিয়ে দ্রুত তার শেষকৃত্য সম্পন্ন করে ফেলে তার পরিবার। পরবর্তীতে ১৯শে জুন তার ১৫ নিকটাত্মীয়ের মধ্যে করোনা শনাক্ত হয়।
ভাইরাসটির সংক্রমণ রোধে তাৎক্ষণিকভাবে বিয়ের অনুষ্ঠানে যোগ দেয়া বাকি ব্যক্তিদের নমুনা পরীক্ষা শুরু করেছে কর্তৃপক্ষ। কর্মকর্তারা জানান, মঙ্গলবার পর্যন্ত তাদের মধ্যে আরো ৮৬ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। তবে কনের শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর