× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ১১ ঘন্টা পর সীমিত আকারে ফেরি চলাচল শুরু

বাংলারজমিন

শিবচর ( মাদারীপুর) প্রতিনিধি | ২ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৬:৪৪

সারারাত বন্ধ থাকার পর শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে বৃহস্পতিবার সকাল থেকে ফেরি চলাচল শুরু হলেও তা চলছে সীমিত আকারে। ফলে ঘাটে যানবাহনের দীর্ঘ সাড়ি আরো দীর্ঘ হচ্ছে। কোনমতে চলছে ৬/৭টি ফেরি।
জানা যায়, গত কয়েকদিনে এ রুটের পদ্মা নদীতে হুহু করে পানি বাড়ছে। ২৪ ঘন্টায় পানি বৃদ্ধি পায় ৫ সে.মি.। পদ্মা নদীতে তীব্র স্রোত সৃষ্টি হয়ে পলি পড়ে চরম অচলাবস্থা দেখা দিয়েছে । দূর্ঘটনা এড়াতে বুধবার সন্ধ্যা ৭ টা থেকে ফেরি সার্ভিস বন্ধ করে দেয়া হয়। বৃহস্পতিবার সকালে ৬/৭টি ফেরি কোনমতে চলছে। মূল পদ্মা ও বিকল্প চ্যানেলের মুখে প্রবল স্রোতে ফেরি চলতে সমস্যা হচ্ছে।
উজানে নদী ভাঙ্গন অব্যাহত থাকায় নদী ভাঙ্গনের পলি এসে নাব্যতা সংকটে ২৯ জুন বন্ধ হয়ে যায় লৌহজং টার্নিং । ফেরি চলাচল অচলাবস্থার কারনে উভয় ঘাটে ৭ শতাধিক পন্যবাহী ট্রাক আটকে পড়েছে। সংকট নিরসনে নদীতে ৫টি ড্রেজার দিয়ে ড্রেজিং চালিয়ে যাচ্ছে বিআইডব্লিউটিএ।
মুঠোফোনে বিআইডব্লিউটিএর প্রধান প্রকৌশলী (অতিরিক্ত) মোঃ সাইদুর রহমান বলেন, তীব্র স্রোতের কারনে গত রাতে ফেরি বন্ধ ছিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর