× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

ইয়ামাহা মোটর কোম্পানি লি. এর ৬৫ বছর উদ্‌যাপন

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ৪ জুলাই ২০২০, শনিবার, ৭:৩৮

ইয়ামাহা মোটর কোম্পানি লিমিটেডের ৬৫ বছর বর্ষপূর্তি উদ্‌যাপিত হয়েছে। ১লা জুলাই রাজধানীর তেজগাঁও ইয়ামাহা ৩ঝ সেন্টারে এ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে ইয়ামাহার বিভিন্ন কাস্টমার ছাড়াও ইয়ামাহাপ্রেমী বাইকাররা অংশগ্রহণ করেন। এসিআই মটরস-এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস অনুষ্ঠানের শুভ সূচনা করেন। এ ছাড়াও দেশের ৩১টি ডিলার পয়েন্টে এই অনুষ্ঠান উদ্‌যাপিত হয়। এ সময় করোনা পরিস্থিতির কারণে অসহায়দের মধ্যে খাবার ও শ্রমজীবীদের মধ্যে রিকশা বিতরণ করা হয়। ইয়ামাহা মোটর কোম্পানি লি. ১৯৫৫ সালে জাপানে যাত্রা শুরু করে। যাত্রা শুরুর পর তাদের প্রথম তৈরি করা মোটরসাইকেলটির নাম ছিল ণঅ-১. বিশ্বব্যাপী ইয়ামাহা মোটর কোম্পানি মূলত অত্যাধুনিক মোটরসাইকেল তৈরির জন্য বিখ্যাত।
এছাড়াও তারা মোটর চালিত বাইসাইকেল, ফিশিং বোট, এটিভি, গলফ কার ইত্যাদি প্রস্তুত করে, যা বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয়। এসিআই মটরস বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেলের একমাত্র ডিস্ট্রিবিউটর ও টেকনিক্যাল কোলাবোরেটেড পার্টনার। স্বনামধন্য কোম্পানি এসিআই-এর একটি সহায়ক প্রতিষ্ঠান হিসেবে ২০০৭ সালে এসিআই মটরস যাত্রা শুরু করে। বর্তমানে সারা দেশে এর ৭০টিরও বেশি ৩ঝ ডিলার পয়েন্ট রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর