× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

কবির সুমনের কথা-সুরে আসিফ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৩ জুলাই ২০২০, শুক্রবার, ৯:০৮

দুই বাংলার নন্দিত গীতিকার, সুরকার, গায়ক, সংগীত পারিচালক কবির সুমন। নতুন চমক হলো এবার তার  কথা ও সুরে গান গাইতে চলেছেন বাংলা সংগীতের যুবরাজ খ্যাত আসিফ আকবর। গানটির শিরোনাম ‘সিরিয়ার ছেলে’। আর এর সংগীতায়োজন করছেন শওকত আলী ইমন।
আসিফ নিজেই জানালেন এই গানটির বিষয়ে। গানের কয়েকটি লাইনও ‍তুলে ধরেছেন তিনি। কথাগুলো এমন- ‘কে তোমার আম্মা কে তোমার বাবা, কাদের বোমায় ছিল যুদ্ধের থাবা, কাকে বলে ছেলেবেলা জানতে কি পেলে, তিন বছরের সেই সিরিয়ার ছেলে। গানটি  প্রসঙ্গে আসিফ আকবর বলেন, আমার কাছে অনুভূতির সর্বোচ্চ জায়গা মানবপ্রেম। শ্রদ্ধেয় কবীর সুমন সেরকম একটি অনুভূতির গান লিখলেন।
সিরিয়ার সেই শিশুটি যে বলেছিল আল্লাহর কাছে বিচার দিবে, তাকে নিয়ে গানটি। অদ্ভূত আবেগপূর্ন গানটি সুর করে পাঠিয়ে দিয়েছেন গানওয়ালা।
আরো আনন্দের ব্যাপার আমার ওস্তাদ সঙ্গীত ব্যক্তিত্ব শ্রদ্ধেয় শওকত আলী ইমন ভাই রাজী হয়েছেন গানটির সঙ্গীত আয়োজনের করতে। একটা ভাল গানের অংশীদার হতে যাচ্ছি, বাকী আল্লাহর ইচ্ছা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর