× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১০ আগস্ট ২০২০, সোমবার

বাংলাদেশি কোম্পানির সঙ্গে কাজ করার অভিযোগ অস্বীকার মার্কিন সেলিব্রেটিদ্বয়ের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৪ জুলাই ২০২০, শনিবার, ১০:৪৫

শ্রমিকদের বেতন পরিশোধ করে না বলে অভিযুক্ত বাংলাদেশি এটি পোশাক প্রস্তুতকারক কোম্পানির সঙ্গে কাজ করার কথা অস্বীকার করেছেন পশ্চিমা বহুল আলোচিত মার্কিন মিডিয়া ব্যক্তিত্ব, মডেল, ব্যবসায়ী দুই বোন কেন্দাল এবং কাইলি জেনার। তাদের বিরুদ্ধে এই অভিযোগ উত্থাপিত হয় রিমেক এবং ডায়েট প্রদা ইন্সটাগ্রাম একাউন্টের মাধ্যমে। তাতে দাবি করা হয় যে, পোশাক সরবরাহকারী গ্লোবাল ব্রান্ডস গ্রুপ করোনা মহামারিকালে বাংলাদেশি শ্রমিকদের পাওনা পরিশোধ করে নি। এই গ্রুপটি কেন্দাল প্লাস কাইলি ব্রান্ডের সাইটে তাদের লিস্টে আছে। লন্ডনের অনলাইন মেট্রোতে দেয়া এক খবরে এ কথা বলা হয়েছে। অভিযোগের জবাবে কেন্দাল প্লাস কাইলি ব্রান্ড তাদের একাউন্টে দেয়া এক বিবৃতিতে বলেছেন, দুর্ভাগ্যজনকভাবে এবং ভুল গুজব ছড়িয়ে পড়েছে। আমরা সে বিষয়টিতে কথা বলছি। গুজবে ভুল করে বরা হচ্ছে গ্লোবাল ব্রান্ডস গ্রুপ ধারণ করে কেন্দাল প্লাস কাইলি ব্রান্ড।
এবং কোভিড-১৯ মহামারিকালে বাংলাদেশে কর্মরত শ্রমিকদের পাওয়া পরিশোধে আমরা অবহেলা করেছি। এই অভিযোগ অসত্য। কেন্দাল প্লাস কাইলি ব্রান্ডের মালিকানা ৩০৭২৫৪১ কানাডা ইনকরপোরেশনের। এর মালিক গ্লোবাল ব্রান্ডস গ্রুপ (জিবিজি) নয়। এই ব্রান্ডটি সিএএ-জিবিজির সঙ্গে অতীতে কাজ করেছে এবং ব্যবসা করেছে উন্নয়ন সক্ষমতায় শুধু। কিন্তু জিবিজির সঙ্গে বর্তমানে আমাদের কোনোই সম্পর্ক নেই। আমরা জানি এখন ফ্যাশন শিল্পের জন্য এবং গার্মেন্ট শ্রমিকদের জন্য এক কঠিন সময় যাচ্ছে। আমাদের পণ্য যারা প্রস্তুত করেন সেইসব অংশীদার কারখানার কর্মীদের অব্যাহত সমর্থন দিয়ে যাচ্ছি আমরা। আমাদের পণ্য প্রস্তুত হয় সারাবিশ্বে। যেসব কোম্পানি আমাদের পণ্য প্রস্তুত করে, তাদের পক্ষ থেকে কোনো অভিযোগ পাইনি আমরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর