× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

মহেশ ভাট ও আলিয়ার বিরুদ্ধে মামলা

বিনোদন

বিনোদন ডেস্ক | ৪ জুলাই ২০২০, শনিবার, ১০:৫৪

হিন্দুধর্মকে অপমান করার অভিযোগে আলিয়া ও মহেশ ভাটের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সদ্য মুক্তি পাওয়া ‘সাদাক ২’র পোস্টার হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত করেছে, এমন অভিযোগ তুলেই ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ এবং ১২০’র বি ধারায় মামলা দায়ের হয়েছে মহেশ ভাটের বিরুদ্ধে। বাদ পড়েননি মেয়ে আলিয়াও। তিনি যেহেতু এই ছবির মূল চরিত্রে রয়েছেন। ফলস্বরূপ, রোষ গিয়ে পড়েছে আলিয়ার উপরেও। সিকন্দরপুরের বাসিন্দা আচার্য চন্দ্র কিশোর পরাশর নামে জনৈক ব্যক্তি ‘ভাট ক্যাম্পের’ বিরুদ্ধে হিন্দুধর্মকে আঘাত করার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন। কেন পোস্টার নিয়ে আপত্তি উঠেছে? এ প্রসঙ্গে মামলা দায়েরকারী চন্দ্র কিশোরের আইনজীবী সোনু কুমার জানিয়েছেন, ‘সাদাক ২’ সিনেমার নতুন পোস্টারে যেভাবে কৈলাস পর্বতকে তুলে ধরা হয়েছে, তা হিন্দু ধর্মের জন্য যথেষ্ট অপমানজনক। তাদের বক্তব্য, কৈলাসের মানস সরোবর হিন্দুদের পবিত্র একটি স্থান, যেখানে শিবশম্ভুর বাস, বলেই লোককথায় প্রচলিত রয়েছে।
সেই পর্বতের ছবি নিয়ে কি ঠাট্টা চলছে? প্রশ্ন তুলেছেন চন্দ্র কিশোর এবং তার আইনজীবী সোনু কুমার। প্রসঙ্গত, দীর্ঘ ২০ বছর পর ‘সাদাক ২’ দিয়েই আবার বলিউডে পরিচালক হিসেবে প্রত্যাবর্তন করতে চলেছেন মহেশ ভাট। ১৯৯১ সালের ‘সাদাক’-এর সিক্যুয়েল এই ছবি। যেখানে পুরনো জুটি সঞ্জয় দত্ত এবং পূজা ভাটের সঙ্গে অভিনয় করছেন আদিত্য রায় কাপুর এবং আলিয়া ভাটও। রয়েছেন যিশু সেনগুপ্তও। আর সেই সিনেমা মুক্তির আগেই একের পর এক বিপত্তির সম্মুখীন হতে হচ্ছে মহেশ ভাটকে। উল্লেখ্য, দিন কয়েক আগে যখন হটস্টারে এই ছবি মুক্তির কথা ঘোষণা করা হয়েছিল, তখন ‘সাদাক ২’র প্রচার করে নেটজনতার একাংশের রোষের শিকার হয়েছিলেন যিশুও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর