× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

কমলগঞ্জে বিদ্যুতের দাবিতে কালিঞ্জি খাসিয়া পুঞ্জি ও বস্তি বাসীর মানববন্ধন

বাংলারজমিন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি | ৪ জুলাই ২০২০, শনিবার, ৬:৩১

বিদ্যুতের দাবিতে কমলগঞ্জের কালেঞ্জি খাসিয়া পুঞ্জি ও বস্তি বাসীরা মানববন্ধন করেছেন। শনিবার বেলা ১১টায় আদমপুর বন বিটের সংরক্ষিত বনের ভেতরের গলাচিপা এলাকায় এ মানববন্ধন করা হয়। মানববন্ধন কর্মসূচীতে খাসিয়া পুঞ্জি ও বস্তির নারী-পুরুষ অংশ নেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, কালিঞ্জি খাসিয়া পুঞ্জির হেডম্যান রিটেঙেন খেরিয়েম, কালিঞ্জি খাসিয়া পুঞ্জির সহকারি হেডম্যান ওয়ানবর সুটিং,সামুয়েল ধার,সাবেক হেডম্যান নাইট খেরিয়েম,ফরেস্ট ভিলেজার মোবারক মিয়া,মনির মিয়া ও আম্বিয়া বেগম প্রমুখ। বক্তারা বলেন, সম্প্রতি কমলগঞ্জ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত ঘোষনা করা হলেও আজো রিজার্ভ ফরেস্ট এলাকার কালিঞ্জি খাসিয়া পুঞ্জি ও বস্তি এলাকায় বিদ্যুৎ সংযোগ থেকে বঞ্চিত। এখানে বিদ্যুৎ সংযোগের জন্য বৈদ্যুতিক খাম্বা (খুঁটি) বসানো হলেও বন বিভাগের আপত্তির মুখে মাঝ পথেই বিদ্যুৎ সংযোগের কাজ বন্ধ করে দেয়। পরে বিদ্যুতায়নের জন্য গত ফেব্রুয়ারী মাসে সার্ভে করে বন বিভাগ। শনিবার সকালে পল্লী বিদ্যুৎ সমিতির নিয়োজিত ঠিকাদারের লোকজন কালিঞ্জি পুঞ্জিতে বিদ্যুতায়ন কাজে গেলে আবারও বাধা দেয় বন বিভাগ। পরে পুঞ্জি ও বস্তি বাসী মিলে বিদ্যুতের দাবীতে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
স্থানীয় আদমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দাল হোসেন বলেন, কমলগঞ্জের অন্যান্য রিজার্ভ ফরেস্ট এলাকায় বিদ্যুতের আলো জ্বললেও রাজকান্দি রেঞ্জের ভেতরের খাসিয়া পুঞ্জি ও সমতলে বসবাসরত বাসিন্দা কেনো বিদ্যুত পাবে না।
তিনি বলেন,ফেব্রুয়ারী মাসে সার্ভে জরিপ সম্পন্ন করা হলেও রহস্যজনক কারণে বন বিভাগ সেই রিপোর্ট সংশ্লিষ্ট দপ্তরে জমা দেয়নি। আদমপুর বন বিট কর্মকর্তা শ্যামল রায় বলেন, বনের ভেতর দিয়ে বিদ্যুত লাইন স্থাপনের কোন নির্দেশনা না থাকায় কাজে আপত্তি জানানো হলে পল্লী বিদ্যুত আপাতত কাজ বন্ধ রেখেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মাওলানা রবিউল আলম
৬ জুলাই ২০২০, সোমবার, ৫:৩৬

কমলগঞ্জ যেহেতু শতভাগ বিদুৎ এর ঘোষনা দিয়েছে সেহেতু অতি দ্রুত সময়ে তাদেরকে বিদুৎ প্রদদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা উচিত। বন বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করছি

অন্যান্য খবর