× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

গঙ্গাচড়ায় যৌতুক না দেয়ায় বিয়ে পণ্ড

বাংলারজমিন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি | ৫ জুলাই ২০২০, রবিবার, ৮:০০

 রংপুরের গঙ্গাচড়ায় বরপক্ষের দাবিকৃত যৌতুক আগাম না পাওয়ায় দরিদ্র পরিবারের মেয়ে সুমির বিয়ে ভেঙে গেছে। এ ঘটনায় সুমির বাবা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে জানা যায়, গঙ্গাচড়া ইউনিয়নের ধামুর বোল্লারপাড় এলাকার দরিদ্র মিঠুল মিয়ার মেয়ে সুমি আক্তার (২০)-এর সঙ্গে ওই ইউনিয়নের গান্নারপাড় চতরা এলাকার সাইফুল ইসলামের ছেলে তুহিন মিয়া (২৩)-এর বিয়ের দিন ধার্য হয়েছিল গত ২রা জুলাই বৃহস্পতিবার রাতে। সে অনুযায়ী মিঠুল মিয়া মেয়ের জন্য সীমিত আকারে প্রায় ৩৫ হাজার টাকা খরচ করে কাপড়সহ খাবারের আয়োজন করেন। কিন্তু বর তুহিন মিয়ার বাবা সাইফুল ইসলাম মেয়ের বাবা মিঠুল মিয়ার কাছে দেড় লাখ টাকা যৌতুক দাবি করে বিয়ের আগেই ১ লাখ টাকা চায়। মিঠুল মিয়া বিয়ের পরে মেয়ের সুখ শান্তির জন্য তাদের দাবিকৃত টাকা জোগাড় করে দিতে চাইলে বরের বাবা বিয়ে ভেঙে দেন। মিঠুল মিয়া জানান, ঘটকের মাধ্যমে উভয়পক্ষের আত্মীয়স্বজন একে অপরের বাড়িতে আপ্যায়নের মাধ্যমে বিয়ের দিন ধার্য হয়েছিল। বিয়ের দিন বরপক্ষের আপ্যায়নের জন্য আমি ৩৫ হাজার টাকা খরচ করেছিলাম।
তাদের দাবিকৃত যৌতুকের টাকা আগাম না দেয়ায় আমার মেয়ের বিয়ে ভেঙে দিলো। আমার মান-সম্মান নষ্ট ও অর্থ খরচ করায় তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দেই। এব্যাপারে সাইফুল ইসলাম উভয় পক্ষের আপ্যায়ন ও ছেলের বিয়ের আলোচনাটি স্বীকার করলেও আগাম যৌতুক চাওয়ার বিষয়টি অস্বীকার করেন। অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এস আই আব্দুস সালাম জানান, তদন্তসাপেক্ষে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর