× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

হবিগঞ্জে জেলা প্রশাসকের নেতৃত্বে ৫৮ একর জমি উদ্ধার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে | ৫ জুলাই ২০২০, রবিবার, ১২:১২

হবিগঞ্জের পানছড়ি মৌজায় অবৈধ দখল হতে সরকারের ৫৮.৫০ একর জমি উদ্ধার করেছে জেলা প্রশাসন। শনিবার সকালে চুনারুঘাট উপজেলার ৫নং শানখোলা ইউনিয়নের অন্তর্গত পানছড়ি মৌজায় ১নং খাস খতিয়ানভুক্ত ৫৮.৫০ একর সরকারি জমি অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধার অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ, সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল, উপজেলা প্রকৌশলী মিশুক দত্ত, ৫নং শানখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুর রহমান তরফদার সবুজ এবং স্থানীয় মেম্বারসহ অন্যান্য এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ। এ সময় জেলা প্রশাসক উদ্ধারকৃত জমি থেকে অবৈধভাবে গাছ কর্তন থেকে বিরত থাকার আহ্বান জানান। অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে  জানান তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ জানান, মুজিব বর্ষ উপলক্ষে চুনারুঘাট উপজেলায় ১শ’ একর সরকারি সম্পত্তি অবৈধ দখলমুক্ত করা হবে। তারই অংশ হিসেবে জেলা প্রশাসক মহোদয় আজকে এই উদ্ধার কার্যক্রমের শুভ সূচনা করেন।
  এদিকে চুনারুঘাট উপজেলায় করোনা পরিস্থিতিতে কর্মহীন ও দুস্থদের মধ্যে ত্রাণ প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনা প্রদান করা হয়। এছাড়া করোনা আক্রান্তদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।
আজ চুনারুঘাট উপজেলা পরিষদ মাঠে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জালাল সরকার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোজাম্মেল হোসেন, চুনারুঘাট পৌরসভার মেয়র মো. নাজিমউদ্দিন শামসু, জেলা শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ রানা, ইন্সপেক্টর (তদন্ত) চম্পক দাম। উপজেলা পরিষদের অর্থায়নে সর্বমোট ৭শ’ ১০ জন কর্মহীন ও দুস্থ ব্যক্তির মধ্যে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে ত্রাণ এ সহায়তা প্রদান করা হয়। এছাড়া ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত সুস্থ হওয়া ২০ জন রোগীর হাতে নগদ অর্থ তুলে দেয়া হয়। এসময় ১০ জন হতদরিদ্র ব্যক্তির হাতে প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনা হিসেবে অর্থ সহায়তা প্রদান করেন জেলা প্রশাসক।
পরে জেলা প্রশাসক চুনারুঘাট ইকো রিসোর্ট প্রকল্পের অগ্রগতি পরিদর্শন ও বৃক্ষরোপণ করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ, সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল, উপজেলা প্রকৌশলী মিশুক দত্ত, ৫ নং শানখলা ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান তরফদার সবুজ এবং স্থানীয় মেম্বারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ।
  একই দিন জেলা প্রশাসক মুজিববর্ষ উপলক্ষে পানছড়ি গুচ্ছগ্রামের ২০টি নবনির্মিত ঘর পরিদর্শন এবং বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।
এছাড়া চুনারুঘাটে ডক্টরস হেলথ সেফটি বুথ, ফ্লু কর্ণার ও হাতধৌতকরণ বেসিন এর শুভ উদ্বোধন এবং চিকিৎসা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে যোগ দেন জেলা প্রশাসক। চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত ডাক্তারদের সুরক্ষার জন্য নির্মিত ডক্টরস হেলথ সেফটি বুথ, ফ্লু কর্ণার এবং হাসপাতালে আগত সাধারণ রোগীদের জন্য নির্মিত হাত ধৌতকরণ বেসিন এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশসক মোহাম্মদ কামরুল হাসান। এসময় তিনি হাসপাতলে ডাক্তারদের বিভিন্ন চিকিৎসা সামগ্রী, ৫টি অক্সিজেন সিলিন্ডার, হাসপাতালে রোগীদের সুবিধার্থে ১ টি ফ্যান বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, চুনারুঘাট পৌরসভার মেয়র মো: নাজিমউদ্দিন শামসু, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মোজাম্মেল হোসেন প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর